Top Newsরাজনীতি

এবার ঝিনাইদহ উপনির্বাচনে লড়বেন হিরো আলম

আবারো এমপি নির্বাচন করবেন সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয় হিরো আলম। এবর ঝিনাইদহ-১ আসনের উপ-নির্বাচনে প্রার্থী হচ্ছেন তিনি। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৫ জুন ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে এ পর্যন্ত আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম উঠিয়েছে ২৫ জন। ইতোমধ্যে আলোচনায় এসেছে হিরো আলমের নাম। তিনিও উপনির্বাচনে সতন্ত্র প্রার্থী হিসেবে লড়বেন বলে জানা গেছে। 

সোমবার (২৯ এপ্রিল) এই তথ্য নিশ্চিত করেছেন হিরো আলম নিজেই।

হিরো আলম বলেন, ঝিনাইদহ-১ শৈলকুপা আসনে উপনির্বাচন করার ইচ্ছা রয়েছে। এখনো মনোনয়ন ফরম উঠাইনি। ওখানে আমার লোক রয়েছে। তারাই নির্বাচনের জন্য সব কাগজপত্র ঠিক করে জেলা নির্বাচন অফিস থেকে মনোনয়ন ফরম উঠাবে। দলীয় ভাবে নির্বাচন করবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশের সব জায়গাতেই আমার জনপ্রিয়তা রয়েছে। যার ফলে কোন দলীয় ভাবে নির্বাচন করব না। সতন্ত্র প্রার্থী হিসেবেই নির্বাচন করব। 

এবারই প্রথম নয় এর আগেও জাতীয় নির্বাচনে অংশ নিয়েছেন হিরো আলাম। মূলত বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনে সংসদ নির্বাচনে অংশ নিয়ে আলোচনায় আসেন হিরো আলম।

এছাড়াও ঢাকা-১৭ আসনের উপনির্বাচনেও অংশ নিয়েছিলেনতিনি। তবে কোনো নির্বাচনেই তিনি জিততে পারেননি।

ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই গত ১৬ মার্চ ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার মৃত্যুতে আসনটি শূন্য হয়।

আওয়ামী লীগের একাধিক সূত্রে জানা যায়, ঝিনাইদহ-১ আসনের উপনির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন মোট ২৫ জন। তার মধ্যে আছেন ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু, সহ-সভাপতি মো. নজরুল ইসলাম, এম আব্দুল হাকিম আহমেদ, মো. মোস্তাফিজুর রহমান, মো. জাহাঙ্গীর আলম, সেলিনা পারভীন, মো. রেজাউল ইসলাম, সাইদুর রহমান, পারভেজ জামান, মো. নায়েব আলী জোয়াদ্দার, কাজী আশরাফুল আজম, তানভীর হাসান, মোসা. কামরুন্নাহার, সুলতানা বুলবুলি, মো. আবেদ আলী, মো. সালাউদ্দিন জোয়দ্দার, মো. সফিকুল ইসলাম, ওয়াহিদুজ্জামান, মো. ইফতেখার আলম, নজরুল ইসলাম, ফেরদৌসী খাতুন, সো. হুমায়ুন কবির, মো. লিটন আহমেদ, মো. বাদল আলম ও মো. ইনামুল হোসাইনসহ মোট ২৫ জন।

নির্বাচানের জন্য মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৭ মে। মনোনয়নপত্র বাছাই ৯ মে ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৬ মে। আর প্রতীক বরাদ্দ করা হবে১৭ মে।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button