খেলাধুলা

৬ অলরাউন্ডার নিয়ে বিশ্বকাপে আফগানিস্তান

মোহনা অনলাইন

ওয়ানডে বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করে সবার নজর কেড়েছিল আফগানিস্তান। পঞ্চম দল হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য স্কোয়াড ঘোষণা করেছে আফগানিস্তান। আইসিসির এই মেগা আসর দিয়ে আবারও নেতৃত্বে ফিরছেন ইনজুরির কারণে মাঝে কয়েক মাস দলের বাইরে থাকা রশিদ খান।

টি-২০ বিশ্বকাপকে সামনে রেখে রশিদ খানের নেতৃত্বে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে আফগানরা। এই ১৫ জন ক্রিকেটারের মধ্যে আটজনই এখন আইপিএলে যুক্ত আছেন। রাশিদ খানের নেতৃত্বে এই দলে অলরাউন্ডারের ছড়াছড়ি।

৬ অলরাউন্ডার নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল সাজিয়েছে আফগানিস্তান। রাশিদ ছাড়াও আজমতউল্লাহ ওমরজাই, মোহাম্মদ নবি, গুলবাদিন নাইব, করিম জানাত ও নানগেয়ালিয়া খারোটে। স্বীকৃত ব্যাটার হিসেবে আছেন উইকেটরক্ষক রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, নাজিবউল্লাহ জাদরান এবং মোহাম্মদ ইশাক।

আর ৩১ দিনের অপেক্ষা। এরপরই যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। বিশ্বকাপে আফগানিস্তান আছে ‘সি’ গ্রুপে। ৩ জুন প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ উগান্ডা। এই গ্রুপে আরও রয়েছে নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ।

আফগানিস্তান স্কোয়াড: রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, আজমতউল্লাহ ওমরজাই, নাজিবউল্লাহ জাদরান, মোহাম্মদ ইশাক, মোহাম্মদ নবী, গুলবাদিন নাইব, করিম জানাত, রশিদ খান (অধিনায়ক), নানগিয়াল খারোটি, মুজিব উর রহমান, নূর আহমেদ, নাভিন উল হক, ফজল হক ফারুকি ও ফরিদ আহমেদ মালিক।

রিজার্ভ: সেদিকউল্লাহ অটল, হযরতউল্লাহ জাজাই, সেলিম সাফি।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button