আন্তর্জাতিক

ইউক্রেনের পূর্বাঞ্চলে রাশিয়ার হামলা, নিহত ৫

মোহনা অনলাইন

ইউক্রেনের পূর্বাঞ্চলীয় খারকিভ ও দোনেৎস্ক অঞ্চলে রাশিয়ার হামলায় বুধবার মোট পাঁচজন নিহত হয়েছে বলে স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন। রাশিয়ার সীমান্তবর্তী উত্তর-পূর্ব খারকিভ অঞ্চলে একটি বোমা হামলায় দু’জন নিহত হয়েছে বলে ওই অঞ্চলের গভর্নর জানিয়েছেন।

বুধবার পূর্বাঞ্চলীয় খারকিভ ও দোনেৎস্কে অঞ্চলে প্রায় অবিরাম রুশ বোমাবর্ষণ হয়। খবর সিএনএনের।

গভর্নর ওলেগ সিনেগুবভ জাতীয় টেলিভিশনে বলেছেন, বুধবার সকালে দুটি নির্দেশিত বায়বীয় বোমা রুশ সীমান্ত থেকে প্রায় ১৫ কিলোমিটার দূরে জোলোচিভ শহরের কেন্দ্রস্থলে আঘাত করে।

তিনি টেলিগ্রামে লিখেছেন, আমরা একজন ১১ বছর বয়সী বালকসহ দুজন নিহত এবং ছয়জন আহত বেসামরিক নাগরিকের কথা জানি। একটি গাড়িতে ৬৭ বছর বয়সী একজন স্থানীয় ব্যক্তি এবং ৩৮ বছর বয়সী একজন স্থানীয় নারী নিহত হয়েছেন। পার্ক করা অসংখ্য যানবাহন থেকে আগুনের কালো ধোঁয়ার ছবি পোস্ট করেছেন তিনি।

পাশাপাশি খারকিভ অঞ্চলের আরো পূর্বে কুপিয়ানস্ক শহরের কাছাকাছি রুশ গোলাবর্ষণে লেলিউকিভকা গ্রামে ৬৭ বছর বয়সী একজন নারী নিহত হয়েছেন বলেও গভর্নর জানিয়েছেন। এ ছাড়া পূর্ব দোনেৎস্ক অঞ্চলে যুদ্ধক্ষেত্র থেকে প্রায় ১৫ কিলোমিটার দূরে ছোট শহর গিরনিকে দুজন নিহত এবং ছয়জন আহত হয়েছে বলে অঞ্চলটির সামরিক প্রশাসনের প্রধান ভাদিম ফিলাশকিন বলেছেন।

তিনি টেলিগ্রামে লিখেছেন, ‘রুশরা আজ বিকেলে শহরে আক্রমণ করেছে।’ দোনেৎস্ক অঞ্চলে নিহতদের মধ্যে একজন ৫৭ বছর বয়সী নারী এবং একজন ৬৪ বছর বয়সী পুরুষ রয়েছেন বলে ফিলাশকিন জানিয়েছেন।

 

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button