খেলাধুলা

মেসির সঙ্গে সুয়ারেজের ঝলক, মায়ামির বড় জয়

মোহনা অনলাইন

মেসি-সুয়ারেজ বার্সেলোনায় থাকাকালীন যে দুরন্ত রসায়ন ছিল, সেটি যেন ফিরিয়ে আনলেন দুই তারকা নিউইয়র্ক রেড বুলসকে ৬-২ গোলে হারিয়ে। পুরো এপ্রিল মাসে আলো ছড়ানো পারফরম্যান্সে লিওনেল মেসি প্লেয়ার অব দ্য মান্থ হয়েছেন। সেই ফর্ম মে মাসেও টেনে এনেছেন কাতার বিশ্বকাপ জয়ী।

শনিবার (৪ মে) সন্ধ্যায় নিউইয়র্ক রেড বুলসকে ৬-২ গোলে হারিয়েছে মায়ামি। ম্যাচে হ্যাটট্রিকের দেখা পেয়েছেন লুইস সুয়ারেজ। তবে, পাদপ্রদীপের সবটুকু আলো কেড়ে নিয়েছেন মায়ামি অধিনায়ক মেসি। ম্যাচে একটি গোল করলেও অ্যাসিস্ট করেছেন পাঁচটিতে।

মার্চে এই দলটির কাছেই ৪-০ গোলে হেরেছে ইন্টার মায়ামি। সেবার মেসি ইনজুরির কারণে ছিলেন না। এবার তো সেই হারের মধুর প্রতিশোধ নিলেন তারা। তবে শুরুতে ৩০ মিনিটে এগিয়ে গিয়েছিল রেড বুলস। ডান্তে ভেনেজেইরের গোলে ১-০ গোলে এগিয়ে যায় তারা।

মার্টিনোর দল শুরুর ৪৫ মিনিটে ছিল নিষ্প্রভ। ধার ছিল না আক্রমণেও। বিরতির পরই মূলত বিধ্বংসী রূপে দেখা দেয় ইন্টার মায়ামি। দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নামেন প্যারাগুয়ের রোহাস। মাঠে নামার মাত্র তিন মিনিটের মধ্যে প্রভাব রাখতে তিনি সমর্থ্য হন। ৪৮ মিনিটে মেসির কাছ থেকে পাস সংগ্রহ করে দুই ডিফেন্ডারকে কাটিয়ে স্কোর ১-১ করেন তিনি।
৫০ মিনিটে মেসির গোলেই ব্যবধান বাড়িয়ে নিতে পারে মায়ামি। এর পর শুধু গোল বানিয়ে দেওয়ার কাজটা করেছেন আট বারের ব্যালন ডি’অর জয়ী। ৬২ মিনিটে তার থ্রু বল ধরে হালকা চিপে তৃতীয় গোলটি এনে দেন রোহাস। তার পর মেসির অ্যাসিস্টে ১২ মিনিটের ব্যবধানে হ্যাটট্রিক পূরণ কারেন সুয়ারেজ। যার প্রথমটি আসে ৬৮ মিনিটে। তার পর ৭৫ মিনিটে মেসির সঙ্গে ওয়ান-টু করে এনে দেন তৃতীয়টি। ৮১ মিনিটে দুরূহ কোণ থেকে আসে সর্বশেষ গোল। প্রতিপক্ষ অবশ্য ৯০+৭ মিনিটে পেনাল্টি থেকে আরও একটি গোল শোধ দিয়েছে।
চলতি মৌসুমে লিগে ৮ ম্যাচে ১০ গোল করেছেন মেসি, সঙ্গে অ্যাসিস্ট মোট ১২টি।  বিশাল ব্যবধানের এই জয়ের পর মেজর লিগের ইস্টার্ন কনফারেন্স শীর্ষেই আছে মায়ামি, ১২ ম্যাচে ২৪ পয়েন্ট তাদের।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button