খেলাধুলা

টি-টোয়েন্টি বিশ্বকাপে সন্ত্রাসী হামলার হুমকি

মোহনা অনলাইন

বিশ্বকাপকে সামনে রেখে দল ঘোষণা করেছে অংশ নেওয়া বেশ কিছু দেশ। আগামী ২ জুন  যুক্তরাষ্ট্র ও ক্যারিবীয় দ্বীপপুঞ্জে শুরু হবে ছেলেদের টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর।

চলছে বিশ্বকাপ আয়োজনের শেষ সময়ের প্রস্তুতি। ক্রিকেট চিন্তায় যখন মগ্ন সারাবিশ্ব, তখনই বিশ্বকাপে জঙ্গি হামলার হুমকি দিয়েছে পাকিস্তানের উগ্রবাদী সংস্থা ‘প্রো-ইসলামিক স্টেট (আইএস)।

পাকিস্তানের একটি সংবাদমাধ্যমে তারা দাবি করেছে যে বিশ্বকাপ চলাকালীন নাশকতা হবে। ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ এমন হুমকির কথা প্রকাশ্যে এনেছে।

প্রতিবেদনে জানা যায়, প্রো-ইসলামিক স্টেট নামের এই সংস্থাটি নিজস্ব গণমাধ্যম “নাশির পাকিস্তান”এ হামলার হুমকিসংক্রান্ত এই খবর প্রচার করেছে।

পাকিস্তানের একটি সংবাদমাধ্যমে তারা দাবি করেছে যে বিশ্বকাপ চলাকালীন নাশকতা হবে। ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ এমন হুমকির কথা প্রকাশ্যে এনেছে।

প্রতিবেদনে জানা যায়, প্রো-ইসলামিক স্টেট নামের এই সংস্থাটি নিজস্ব গণমাধ্যম “নাশির পাকিস্তান”এ হামলার হুমকি সংক্রান্ত এই খবর প্রচার করেছে। নাশির পাকিস্তান মূলত ইসলামিক স্টেটের প্রপাগান্ডামূলক এক চ্যানেল।

তবে আইএসের এমন হামলার হুমকিতে প্রো-ইসলামিক স্টেট নামের এই সংস্থাটি নিজস্ব গণমাধ্যম “নাশির পাকিস্তান”এ হামলার হুমকিসংক্রান্ত এই খবর প্রচার করেছে। বিশ্বকাপে অংশ নেওয়া দেশের ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ এবং দর্শকদের তারা সর্বোচ্চ নিরাপত্তা দেবে।

নিরাপত্তা সতর্কতায় বলা হয়েছে যে, ‘ইসলামিক স্টেট (আইএস)পন্থী গণমাধ্যমগুলো খেলাধুলার ইভেন্টগুলির বিরুদ্ধে সহিংসতাকে উস্কে দেওয়ার প্রচারণা শুরু করেছে। যার মধ্যে আফগানিস্তান-পাকিস্তান শাখা, আইএসখোরাসান (আইএস-কে) থেকে ভিডিও বার্তা রয়েছে। তারা অসংখ্য দেশে হামলার কথা তুলে ধরেছে এবং আহ্বান জানিয়েছে৷’

প্রো-ইসলামিক স্টেট সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন ধরনের ভিডিও প্রকাশ করছে। খেলার মাঠে বিভিন্ন সময়ে যে সব নাশকতার ঘটনা ঘটেছে, সেগুলিই যুক্ত করা হয়েছে এই ভিডিওতে। এর মাধ্যমে পাকিস্তান ও আফগানিস্তানের নাগরিকদের তাদের লড়াইয়ে যুক্ত হওয়ার প্রস্তাবও দিয়েছে এই জঙ্গি সংগঠন।

ওয়েস্ট ইন্ডিজ় ক্রিকেট বোর্ড জানিয়েছে, বিশ্বকাপে অংশ নেওয়া দেশের ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ এবং দর্শকদের নিরাপত্তার দায়িত্ব তাদের। নিজেদের সেই কাজ তারা করবে। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সিইও জনি গ্রেভস বলেন, ‘আমরা আইসিসির সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ রাখছি। যে কয়েকটি মাঠে বিশ্বকাপ হবে সেখানে ও টিম হোটেলে যাতে নিশ্ছিদ্র নিরাপত্তা থাকে তা নিশ্চিত করা হবে। আমি সব দেশকে জানিয়ে দিতে চাই, যে ক্রিকেটার, সাপোর্ট স্টাফ ও দর্শকদের নিরাপত্তা আমাদের প্রধান লক্ষ্য।’

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button