Top Newsজাতীয়

চতুর্থ ধাপে ৫৬টি উপজেলায় ৭৩৭ মনোনয়ন দাখিল

মোহনা অনলাইন

উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে ৫৬টি উপজেলায় তিন পদে মোট ৭৩৭ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। গতকাল ছিল এই ধাপে মনোনয়ন দাখিলের শেষ দিন। মাঠ কর্মকর্তাদের নির্বাচন কমিশনে (ইসি) পাঠানো প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

৭৩৭ জন প্রার্থীর মধ্যে চেয়ারম্যান পদে ২৭২, ভাইস চেয়ারম্যান পদে ২৬৬ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৯৯ জন রয়েছেন।

তফসিল অনুযায়ী, এই ধাপে মনোনয়ন বাছাই ১২ মে, আপিল দায়ের ১৩ থেকে ১৫ মে, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৯ মে, প্রতীক বরাদ্দ ২০ মে এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৫ জুন। দ্বিতীয় ধাপে ২১ মে, তৃতীয় ধাপে ২৯ মে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ভাইস চেয়ারম্যান পদে সর্বাধিক ৯ জন করে প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন রংপুরের তারাগঞ্জ এবং ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর ও বিজয়নগরে। ভাইস চেয়ারম্যান পদে তিনটি উপজেলায় একক প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। উপজেলা তিনটি হলো টাঙ্গাইলের গোপালপুর, কুমিল্লার চৌদ্দগ্রাম ও ফেনীর ছাগলনাইয়া।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে সর্বাধিক আটজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন ফরিদপুরে আলফাডাঙ্গা উপজেলায়। মহিলা ভাইস চেয়ারম্যান পদে কোথাও একক প্রার্থী মনোনয়নপত্র জমা দেওয়ার খবর পাওয়া যায়নি।

এবার মোট চার ধাপে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। প্রথম ধাপে দেশের ১৩৯টি উপজেলা পরিষদে ভোট হয় গত ৮ মে। নির্বাচন কমিশনের পরিকল্পনা অনুযায়ী দ্বিতীয় ধাপে ১৬০টি উপজেলায় ভোট ২৩ মে, তৃতীয় ধাপে ১১২টি উপজেলায় ভোট ২৯ মে ও এবং চতুর্থ ধাপে ৫৬ উপজেলায় ৫ জুন নির্বাচন অনুষ্ঠিত হবে।
author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button