Site icon Mohona TV

আবারও অশান্ত বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্ত

দুইদিন বন্ধ থাকার পর সীমান্তে আবারও উত্তেজনা শুরু হয়েছে। ০৬ সেপ্টেম্বর (মঙ্গলবার) সকাল ৭টা থেকে থেমে থেমে ভারী অস্ত্রের শব্দ ভেসে আসছে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু সীমান্তে।

স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সীমান্তের ওপারে দুইদিন ফায়ারিং বন্ধ ছিল। কিন্তু মঙ্গলবার সকাল থেকে আবারও থেমে থেমে গোলাগুলির শব্দ ভেসে আসছে, তবে সীমান্তের আকাশে গত দুইদিন কোন হেলিকপ্টার বা যুদ্ধবিমান উড়তে দেখা যায়নি।

চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আজিজ আরো জানান, গেল একমাস ধরে সীমান্ত এলাকায় গুলি আর মর্টারশেলের শব্দে এলাকার মানুষের মনে আতংক সৃষ্টি হয়েছিল তবে গত দুদিন গোলাগুলি বন্ধ থাকলে ও আজ সকাল থেকে মিয়ানমারের অভ্যন্তরে সীমান্ত এলাকায় আবার গোলাবর্ষণের আওয়াজ শোনা গেছে আর এতে জনমনে আবার নতুন করে আতংক ছড়াচ্ছে।

এদিকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা ফৌরদৌস জানান, সীমান্তের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে এবং আইনশৃংঙ্খলা বাহিনী সর্বোচ্চ সর্তকবস্থায় রয়েছে।

প্রসঙ্গত, ২৮ আগস্ট নাইক্ষ্যংছড়ির তুমব্রু এলাকায় মিয়ামারের দুটি অবিস্ফোরিত মর্টার শেলের গোলা এসে পড়লে এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়, পরে আইনশৃংঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থল থেকে অবিস্ফোরিত মর্টার শেল দুটি উদ্ধার করে। গেল একমাস ধরে মিয়ানমারের অভ্যন্তরে গোলাগুলির কারণে নাইক্ষ্যংছড়ির সীমান্ত এলাকার মানুষের মনে আতংক বিরাজ করছে প্রতিনিয়ত।

 

author avatar
Editor Online
Exit mobile version