Site icon Mohona TV

মানুষের উন্নত জীবনের লক্ষ্যে কাজ করে যাচ্ছে ভারত বাংলাদেশ- প্রধানমন্ত্রী শেখ হাসিনা

জনগণের উন্নয়ন, দারিদ্র্য বিমোচন এবং অর্থনীতির উন্নয়ন বাংলাদেশ ও ভারতের অভিন্ন লক্ষ্য বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জানান, এতে শুধু দুই দেশই নয়, দক্ষিণ এশিয়ার মানুষ উন্নত জীবন পেতে পারে। সকালে ভারতের রাষ্ট্রপতি ভবনে অভ্যর্থনা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাকে উষ্ণ অভ্যর্থনা জানান।

সামরিক বাহিনীর একটি সুসজ্জিত দল তাকে গার্ড অব অনার প্রদান করে। বন্ধুত্বপূর্ণ সম্পর্কের মাধ্যমে সব সমস্যার সমাধানের আশা জানিয়ে, মুক্তিযুদ্ধসহ উন্নয়ন কর্মকাণ্ডে পাশে থাকায় ভারতের জনগণ ও সরকারকে ধন্যবাদ জানান শেখ হাসিনা। পরে, মহাত্মা গান্ধীর সমাধিতে শ্রদ্ধা জানান বাংলাদেশের প্রধানমন্ত্রী।

ভারতে রাষ্ট্রীয় সফরের দ্বিতীয় দিনে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রাষ্ট্রপতি ভবনে উষ্ণ অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফটোসেশনের পর, শেখ হাসিনাকে গার্ড অব অনার প্রদান করে সামরিক বাহিনীর সুসজ্জিত একটি দল। অভিবাদন গ্রহণের পর, গার্ড পরিদর্শন করেন তিনি। পরে, দুই দেশের মন্ত্রীদের সঙ্গে পরিচিত হন দুই প্রধানমন্ত্রী।

এ সময়, শেখ হাসিনা জানান, মানুষের উন্নত জীবনের লক্ষ্যে কাজ করে যাচ্ছে দু’দেশ। মুক্তিযুদ্ধ ও পরবর্তী সময়ে বাংলাদেশের পাশে থাকার জন্য ভারতকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জানান, বন্ধুত্বপূর্ণ সম্পর্কের মাধ্যমে সব সমস্যার সমাধান করা হবে।

পরে ভারতের জাতির পিতা মহাত্মা গান্ধীর সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা জানান বাংলাদেশের প্রধানমন্ত্রী। রাজধানী নয়াদিল্লির রাজঘাটে শ্রদ্ধা জানানোর পর, পরিদর্শন বইতে সই করেন তিনি।

author avatar
Editor Online
Exit mobile version