Site icon Mohona TV

রোহিঙ্গাদের কারণে বাংলাদেশ নানাভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে – প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মায়ানমারের নাগরিকদের দীর্ঘ দিনের অবস্থানের কারণে নানাভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে বাংলাদেশ বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আন্তর্জাতিক পরিমন্ডলে সশস্ত্রবাহিনী সুনামের সঙ্গে কাজ করছে বলেও জানান সরকার প্রধান শেখ হাসিনা। এদিকে, আরেকটি অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, চরমপন্থা এবং আন্তর্জাতিক সংগঠিত অপরাধ বিশ্বায়নের এই যুগে জাতীয় ও আন্তর্জাতিক নিরাপত্তার জন্য একটি বিরাট হুমকি। কোন দেশ একক ভাবে তা মোকাবিলা করতে পারবে না বলেও জানান তিনি। রাজধানীতে আলাদা দুইটি আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

রাজধানীর একটি হোটেলে  চলছে চারদিনের ৪৬ তম ইন্দো-প্যাসিফিক আর্মিস ম্যানেজমেন্ট সেমিনার। এতে ২৬ টি দেশের প্রতিনিধিরা অংশ নিয়েছেন।

গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বর্তমান বিশ্বের শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করা বেশ চ্যালেঞ্জিং। পারস্পরিক সহযোগিতার মাধ্যমে এ চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে।

রোহিঙ্গা প্রত্যাবাসন নিশ্চিতে বিশ্ব নেতাদের সহায়তা চেয়ে প্রধানমন্ত্রী বলেন, তাদের আশ্রয় দেয়ায় সব দিক থেকে ক্ষতিগ্রস্ত হচ্ছে বাংলাদেশ।

পরে, রাজধানীর একটি হোটেলে বিভিন্ন দেশের পুলিশ প্রশিক্ষণ একাডেমির প্রধানদের নিয়ে তিনদিনের সম্মেলন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বক্তব্যে তিনি বলেন, বিশ্বজুড়ে সাইবার ক্রাইম, মানি লন্ডারিং সহ নানারকম চ্যালেঞ্জ দেখা দিচ্ছে। যা কারোপক্ষে এককভাবে সমাধান করা সম্ভব নয়।

দক্ষতা বাড়াতে পুলিশ সদস্যদের প্রশিক্ষণে সরকার গুরুত্ব দিচ্ছে বলেও জানান প্রধানমন্ত্রী। সন্ত্রাসবাদ মোকাবিলায় বিশ্বকে এক সঙ্গে কাজ করতে হবে বলে মনে করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

author avatar
Editor Online
Exit mobile version