Site icon Mohona TV

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে দ্বিতীয় দিনের কর্মবিরতি পালন করছে ইন্টার্ন চিকিৎসকরা

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে দ্বিতীয় দিনের কর্মবিরতি পালন করছে ইন্টার্ন চিকিৎসকরা। এতে চিকিৎসকরা না থাকায় চিকিৎসার অভাবে দূর্ভোগে পড়েছেন রোগী ও তার স্বজনরা। সকালে হাসপাতালের জরুরী বিভাগ থেকে অনেক রোগী চিকিৎসা না পেয়ে ফেরৎ যাওয়ার অভিযোগ রয়েছে।

রোগীর স্বজনদের অভিযোগ হাসপাতালে ভর্তি হলেও ইন্টার্ন চিকিৎসকদের অনুপস্থিতিতে ভেঙ্গে পড়েছে হাসপাতাল সেবার মান। কেউ সিজারিয়ান,কেউ ডেঙ্গু আবার সাধারণ জ্বর নিয়েও সেবা না পাওয়ায় ফিরেছেন রোগীরা।

হাসপাতাল কর্তপক্ষ জানিয়েছে,সাধারণ মানুষের সেবা নিশ্চিতে ইন্টার্নদের সাথে আলোচনা করবেন তারা। অন্যদিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে রাজশাহী-ঢাকা মহাসড়ক বন্ধ করে পাল্টাপাল্টি আন্দোলন করেন শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দাবি মৃত এজিএম শাহরিয়ারের সঠিক সেবা না পেয়ে মৃত্যু হয়েছে। ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপরে হামলা চালিয়ে কয়েজন শিক্ষার্থীকে আহত করা হয়েছে। নয় দফা বিচার দাবি করে আন্দোলন করে তারা ।

এদিকে উদ্ভুত পরিস্থিতিতে নগরীর রাজপাড়া থানায় রাজশাহী বিশ্ববিদ্যালয় ও হাসপাতাল কর্তিপক্ষ  দায়ের করা অভিযোগ গেল মধ্যরাতে মামলা হিসেবে নথিভুক্ত করেছে প্রশাসন।অন্যদিকে পাল্টাপাল্টি  মামলায় অভিযুক্তদের  গ্রেফতারের দাবি নিয়ে মানববন্ধন করার ঘোষনা করেছেন  ইন্টার্ন চিকিৎসক  ও রাবি শিক্ষার্থীরা।

author avatar
Editor Online
Exit mobile version