Site icon Mohona TV

খালেদা জিয়ার সাজা স্থগিতের সিদ্ধান্ত আপাতত পরিবর্তন হবেনা : আইনমন্ত্রী

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জামিন বিষয়ে সরকারের সিদ্ধান্ত নির্বাচনের আগে পরিবর্তনের সম্ভাবনা নেই বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। দল হিসেবে জামায়াতে ইসলামীর বিচারে আইনে পরিবর্তন আনা হচ্ছে বলেও জানান তিনি। এদিকে জামায়াতের নেতারা যদি খোলস পাল্টে কোন দল গঠন করে তাদের নিবন্ধন দেবে কিনা সেটি নির্বাচন কমিশন বিবেচনা করবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ।

সকালে রাজধানীর বিচার প্রশাসন ইনিস্টিটিউটে নবীন সাব রেজিস্টারদের প্রশিক্ষণ কোর্স উদ্বোধন করেন আইনমন্ত্রী আনিসুল হক। রাজস্ব ফাঁকি বন্ধের পাশাপাশি জনগনের হয়রানি বন্ধে কার্যকর ভুমিকা রাখতে সাবরেজিস্টারদের নির্দেশনা দেন তিনি।

পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে খালেদা জিয়ার সাজা স্থগিতের সিদ্ধান্ত আপাতত পরিবর্তন হবেনা বলে জানান তিনি। দল হিসেবে জামায়াতের ইসলামের বিচারের প্রক্রিয়া ত্বরান্বিত করার কথাও বলেন আইনমন্ত্রী আনিসুল হক।

এদিকে সমসাময়িক বিষয় নিয়ে নিজ মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ। বলেন বিদ্যুৎ এর কথা বলে বিএনপি শুধু খাম্বা দিয়েছে এ নিয়ে তাদের কথা বলার নৈতিক অধিকার নেই। ভিন্ন নামে জামায়াতে ইসলামীর নিবন্ধনের আবেদন বিষয়েও কথা বলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী।

বিএনপির আন্দোলনে বাস মালিকরা ভয় পায় বলেই তারা ধর্মঘটের সিদ্ধান্ত নিয়েছে বলেও জানান হাছান মাহমুদ।

author avatar
Editor Online
Exit mobile version