Site icon Mohona TV

বাংলাদেশের বিজিবির সঙ্গে পতকা বৈঠক করেছে মিয়ানমারের বিজিপি

সীমান্তবর্তী এলাকায় চলমান অস্থিরতার মধ্যে বাংলাদেশের বিজিবির  সঙ্গে পতকা  বৈঠকে করেছে  মিয়ানমারের বিজিপি।  আজ সকাল ১০টায় কক্সবাজারের শাহপরীর দ্বীপে সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখারের নের্তৃত্বে ৮ সদস্যের  প্রতিনিধির  সঙ্গে মিয়ানমার বর্ডার গার্ড পুলিশ বিজিপির অধিনায়ক লেঃ কর্ণেল ইয়ে ওয়াই শো’র নের্তৃত্বে ৭ সদস্যের  প্রতিনিধি দলের ব্যাটালিয়ন অধিনায়ক পর্যায়ে শাহপরীর দ্বীপ বিওপির সাউদার্ন পয়েন্টে পতাকা বৈঠক বিকাল ৩ টার দিকে  শেষ হয়।

পতকা বৈঠকে দু’দেশের সীমান্ত বাহীনির মধ্যে পারস্পরিক যোগাযোগ, আস্থা ও নির্ভরতার পরিবেশ তৈরীর জন্য ভবিষ্যতে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য গুরুত্বারোপ করা হয়। এছাড়াও বাংলাদেশ মিয়ানমার সীমান্ত এলাকা দিয়ে মিয়ানমারের নিরাপত্তা বাহীনির হেলিকপ্টার উড্ডয়ন, সীমান্ত এলাকায় ক্ষুদ্রাস্ত্র এবং ভারী অস্ত্রের ফায়ারিং, জানমালের ক্ষতিকর বিষয়ে বাংলাদেশ প্রতিনিধি দলের প্রধান কর্তৃক তীব্র প্রতিবাদ জানানো হয়।

সীমান্তে শান্তিপূর্ণ অবস্থান বজায় রাখা, ভবিষ্যৎয়ে বাংলাদেশের অভ্যন্তরে যাতে কোন গোলা পতিত না হয় সে ব্যাপারেও বিজিপিকে জানানো হয়।

এছাড়াও বিজিপি ব্যাটালিয়ন কমান্ডার সম্প্রতি ঘটে যাওয়া বিভিন্ন ঘটনার জন্য আনুষ্ঠানিকভাবে দুঃখ প্রকাশ করেন। সীমান্তে জনসাধারণের নিরাপত্তা, শান্তি বজায় রেখে উভয় দেশের অধিনায়ক একসাথে কাজ করার জন্য দৃঢ প্রত্যয় ব্যক্ত করেন।

পরিশেষে পারস্পরিক বিদায়ী শুভেচ্ছা জানানোর মাধ্যমে সৌহার্দ্যপূর্ণ পরিবেশে বেলা ২.৫০ মিনিটে পতাকা বৈঠকের সমাপ্তি ঘটে। এবং প্রতিনিধিদল বেলা ৩টায় মায়ামমারের উদ্যেশ্যে প্রত্যাবর্তন করে বলে গণমাধ্যমকে জানান, বিজিবি রামুর সেক্টর কমান্ডার কর্ণেল মোহাম্মদ আজিজুর রউফ পিএসসসি। সাথে উপস্থিত ছিলেন, টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার, রামু বিজিবির লেফটেন্যান্ট কর্নেল তারেক কবির, ২ বিজিবির ভারপ্রাপ্ত অপারেশন অফিসার লেঃ এম মুহতাসিম বিল্লাহ সাকিল।

author avatar
Editor Online
Exit mobile version