Site icon Mohona TV

আদালতে ছেলের পরিবর্তে বাবা ও বড় ভাইয়ের বদলে ছোট ভাই হাজিরা দিতে গিয়ে গ্রেফতার 

নাটোরে একটি মামলায় ছেলের পরিবর্তে বাবা ও বড় ভাইয়ের পরিবর্তে ছোট ভাই আদালতে হাজিরা দিতে গিয়ে গ্রেপ্তার হয়েছেন। নির্বাচন–পরবর্তী সহিসংতার ওই মামলায় ভুয়া হাজিরা দেওয়ার অভিযোগে তাঁদের আইনজীবীকেও কারণ দর্শানোর আদেশ দেয় আদালত।

সোমবার ( ১৪ নভেম্বর) বিকেলে নাটোরের ৪ নং জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ ঘটনা ঘটে।

গ্রেপ্তারকৃতরা হলেন জাবেদ আলী (৫৫) ও তাঁর ছেলে মুজাহিদ (২৪)। তাঁরা সবাই নাটোরের বড়াইগ্রাম উপজেলার গাড়ফা জেলেপাড়া এলাকার বাসিন্দা। এ ছাড়া জাবেদ আলীর দুই ছেলে জাকারিয়া (৩৫) ও তাইজুলের (২৫) বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

আদালত সূত্রে জানা যায়, ইউপি নির্বাচন–পরবর্তী সহিসংতার একটি মামলার সাক্ষ্য গ্রহণের দিন ছিল সোমবার। আসামিপক্ষের আইনজীবী মামলার ২৭ জন আসামির মধ্যে ২০ জনের হাজিরা দেন। আদালতে হাজিরার পর জাবেদ আলী ও মুজাহিদ নামের দুই ব্যক্তিকে কাঠগড়ায় পাওয়া যায়, যাঁরা মামলার আসামি না। তখন আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবু সাঈদ ওই দুই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করেন। পরে জানা যায়, জাবেদ আলী তাঁর ছেলে তাইজুলের হয়ে হাজিরা দিতে এসেছেন। একই সঙ্গে মুজাহিদ তাঁর বড় ভাই জাকারিয়ার হয়ে হাজিরা দিতে এসেছেন।

বিষয়টি নিশ্চিত হওয়ার পরে বিচারক ভুয়া আসামিদের বিরুদ্ধে মামলা করার নির্দেশ দেন এবং তাঁদের গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানোর আদেশ দেন। একই সঙ্গে হাজিরা দিতে না আসা তাইজুল ও জাকারিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত।

সংশ্লিষ্ট আদালতের পেশকার রাজু আহম্মেদ জানান, আসামি না হয়েও আসামির পরিচয়ে আদালতে হাজির হওয়ার অভিযোগে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠানো হয়েছে। তাছাড়া তাঁদের আইনজীবীকে এ ব্যাপারে কারণ দর্শানোর জন্য আদেশ দেওয়া হয়েছে।

আসামিপক্ষের আইনজীবী আখতার হোসেন জানান, মামলার আসামি সংখ্যা অনেক। এটা অনিচ্ছাকৃত ত্রুটি। কারণ দর্শানোর নোটিশের বিষয়ে আদালতে জবাব দেবেন বলেও জানান তিনি।

 

author avatar
Editor Online
Exit mobile version