Site icon Mohona TV

বিমান বাহিনীর একটি প্রশিক্ষণ বিমান আলু ক্ষেতে জরুরি অবতরণ

বগুড়ায় বিমান বাহিনীর একটি প্রশিক্ষণ বিমান স্থানীয় বিমানবন্দর থেকে উড্ডয়নের পর পরই যান্ত্রিক ত্রুটির কারণে পাশের গ্রামের আলু ক্ষেতে জরুরি অবতরণ করে। 

মঙ্গলবার (২৯ নভেম্বর) সকাল ১০টা ৩৫ মিনিটে এরুলিয়া বিমান বন্দর সংলগ্ন কদমতলী গ্রামের মাঠে এই ঘটনা ঘটে। তবে বিমানের ভেতরে থাকা দুই বৈমানিক নিরাপদ ও সুস্থ আছেন বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

দুর্ঘটনা কবলিত বিমানটি দেখার জন্য বিপুল সংখ্যক মানুষ ভিড় করেন। খবর পেয়ে কাহালু থানার একদল পুলিশও সেখানে যায়। পাশের বড় মোহর গ্রামের বাসিন্দা আজাহার আলী জানান, আলুর জমিতে পড়া বিমানটির তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

আইএসপিআরের সহকারী পরিচালক মো. নূর ইসলাম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বগুড়ার এরুলিয়া বিমানবন্দরে অবস্থিত বিমান বাহিনীর ফ্লাইং ইন্সট্রাক্টর স্কুল হতে মঙ্গলবার সকাল ১০টা ৩৪ মিনিটে পিটি-৬ নামে একটি প্রশিক্ষণ বিমান উড্ডয়ন শুরু করে। বৈমানিক ছিলেন গ্রুপ ক্যাপ্টেন মাহবুব এবং স্কোয়াড্রন লিডার হালিমুর। তবে যান্ত্রিক ত্রুটির কারণে উড্ডয়নের পরেই ১০টা ৩৫ মিনিটে ওই বিমানটি বিমানবন্দর সংলগ্ন এলাকায় জরুরি অবতরণ করে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দুর্ঘটনায় পতিত প্রশিক্ষণ বিমানটি বিমান বাহিনীর নিজস্ব তত্ত্বাবধানে মেরামতযোগ্য।

 

author avatar
Editor Online
Exit mobile version