Site icon Mohona TV

অশ্রুসিক্ত ভালোবাসায় কিংবদন্তী পেলের প্রতি শেষশ্রদ্ধা

ফুটবলের রাজা পেলে

অশ্রুসিক্ত ভালোবাসায় ফুটবল কিংবদন্তী পেলেকে শেষ শ্রদ্ধা জানালেন হাজারো ভক্ত। স্থানীয় সময় সোমবার ব্রাজিলের সাও পাওলোর সান্তোস ক্লাবের ভিয়া বেলরিমো প্রাঙ্গণে, তাকে ফুলেল শ্রদ্ধা জানায় তারা। পেলের পরিবারের উপস্থিতিতে, শ্রদ্ধা জানান ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো। আজ নেক্রাপাল ইকুমেনিয়া মেমোরিয়ালে সমাহিত হবে এ কিংবদন্তী।

যিনি ফুটবলের প্রথম রাজা হিসেবে স্বীকৃত। দুনিয়ার মায়া ছেড়ে চলে গেছেন তিনদিন আগেই। তার মরদেহের শেষ শ্রদ্ধা জানাতে ছুটে আসেন হাজারো ভক্ত। এসেছিলেন ফিফা প্রেসিডেন্টও।

সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতাল থেকে পেলের মরদেহ নেয়া হয় তার স্মৃতিবিজড়িত ক্লাব সান্তোস প্রাঙ্গণে। তার শতবর্ষী মা সেলেস্তাসহ পরিবারের অন্য সদস্যরা সেখানে উপস্থিত ছিলেন।

একে একে শ্রদ্ধা জানান হাজারো ভক্ত। ফুল দিয়ে শ্রদ্ধা ও ভালোবাসা জানান কিংবদন্তীকে। যার জন্য ব্রাজিল হয়েছে সুপরিচিত, সেই মহান ব্যক্তিত্বকে শেষবারের মতো দেখতে ভিড় জমান ভিয়া বেলরিমো স্টেডিয়ামে।

কফিনে শ্রদ্ধা জানিয়ে, পেলের নামে প্রতিটি দেশে স্টেডিয়াম করার অনুরোধ জানান ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো।সাও পাওলোর মেমোরিয়াল নেক্রোপাল ইকুমেনিকায় চির সমাহিত হবেন পেলে। পরিবারের সদস্যসহ সীমিতসংখ্যক মানুষই শেষ বিদায় জানাবেন আধুনিক ফুটবলের প্রথম সম্প্রাটকে।

 

author avatar
Editor Online
Exit mobile version