Site icon Mohona TV

পাঠ্য বইয়ে কোথাও বানর থেকে মানুষ হয়ে যাওয়ার কথাটি বলা নেই – শ্রীপুরে শিক্ষা মন্ত্রী

পাঠ্য বইয়ে কোথাও বানর থেকে মানুষ হয়ে যাওয়ার কথাটি বলা নেই শ্রীপুরে শিক্ষা মন্ত্রী

সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো কিছু দেখা মাত্রই শেয়ার করে দেন। যা পেলেন তাই ছড়িয়ে দেওয়া ঠিক না। এর সত্যতা যাচাই করবেন, তারপর ছড়িয়ে দিবেন। অপপ্রচারের সঙ্গে আমরা নিজেরা যেন জড়িত না হই। গাজীপুরের শ্রীপুরের পিয়ার আলী কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন শিক্ষামন্ত্রী ড. দীপু মনি।

তিনি আরো বলেন, নতুন বই শিশুদের হাতে তুলে দেয়ার পর থেকে তুলকালাম কান্ড শুরু হয়ে গেল। ইসলাম ধর্ম গেল গেল বলে রব উঠলো। শিশুদের বই কিভাবে ধর্ম নষ্ট করতে পারে। যেখানে ইসলাম ধর্মের রক্ষার দায়িত্ব নিয়েছেন স্বয়ং মহান আল্লাহতালা।

তিনি বলেন, একটা শ্রেণি নতুন পাঠ্য বইয়ের ভুল ধরার জন্য আগ্রাসী হয়ে উঠছে। তাদেরকে আমি ধন্যবাদ জানাই। কারণ তারা খুব বই পড়ছেন। বই পড়ে পড়ে ভুল ধরছেন। এভাবে আগামী দিন নিশ্চয়ই নির্ভুল বই বের হবে।

তিনি বলেন, পাঠ্য বইয়ে কোথাও বানর থেকে মানুষ হয়ে যাওয়ার কথাটি বলা নেই। বরং বলা হয়েছে বানর থেকে মানুষ হয়ে যাওয়ার কথাটি সঠিক নয়। অথচ কিছু মানুষ অপপ্রচার চালাচ্ছে। তারা চাচ্ছে মানুষকে বিভ্রান্ত করতে। কোনো কিছু শুনলেই সেটা বিশ্বাস করে ফেলবেন না, যাচাই করবেন।

শিক্ষামন্ত্রী বলেন, কিছু শিক্ষা প্রতিষ্ঠান ভবন তৈরির জন্য দাবি তুলে। আমি দেখেছি কেউ কেউ তাদের সক্ষমতার তুলনায় অনেক বেশি শিক্ষার্থী ভর্তি করে ফেলেন। এগুলো ঠিক না। মন্ত্রী বলেন, পিয়ার আলী কলেজের চারতলা ভিত্তিসহ ভবনের নিচতলা তৈরি হয়েছে। বাকি তলাগুলো তৈরির জন্য চিন্তার কিছু নেই। এটি সরকার খুব দ্রুতই করে দেবে।

বক্তৃতার শেষে বিকেল পাঁচটায় বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক আয়োজনে বিজয়ীদের হাতে আনুষ্ঠানিকভাবে পুরস্কার তুলে দেন মন্ত্রী। এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি ডা. মোঃ মুজিবুর রহমান। অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সাংসদ ইকবাল হোসেন সবুজ।

 

author avatar
Editor Online
Exit mobile version