Site icon Mohona TV

দীর্ঘ এগারো বছরেও সাগর-রুনি হত্যাকাণ্ডের কুল-কিনারা নেই

দীর্ঘ এগারো বছরেও সাগর রুনি হত্যাকাণ্ডের কুল কিনারা নেই

দীর্ঘ এগারো বছরেও সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকাণ্ডের কুল-কিনারা না হওয়ায় হতাশ সাংবাদিক সমাজ। আজ শনিবার (১১ ফেব্রুয়ারি) সকালে ডিআরইউ মিলনায়তনে আয়োজিত প্রতিবাদ সমাবেশে দ্রুত তদন্ত প্রতিবেদন জমা দেয়ার দাবি জানান সাংবাদিক নেতারা। হত্যাকাণ্ডের বিচার না হওয়া পর্যন্ত প্রতিবাদ অব্যাহত রাখার ঘোষণাও দেন তারা।

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি নিজ বাসায় খুন হন মাছরাঙ্গা টিভির তৎকালীন বার্তা সম্পাদক সাগর সরওয়ার ও এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার মেহেরুন রুনি। এরপর এগারো বছর কেটে গেলেও তদন্ত প্রতিবেদন দিতে পারেনি র‌্যাব। এ পর্যন্ত আদালতের কাছে সময় চাওয়া হয়েছে ৯৫ বার।

সাংবাদিক দম্পতি হত্যার বিচার দাবিতে প্রতিবাদ সমাবেশ করে ঢাকা রিপোর্টার্স ইউনিটি, ডিআরইউ। এতে সাংবাদিক নেতারা বলেন, তথ্য-প্রযুক্তিতে এতো উন্নতির পরও মামলার তদন্ত শেষ করতে না পারা হতাশাজনক।

সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার পরবর্তী তারিখ আগামী ৫ মার্চ। সমাবেশে বক্তরা বলেন, এরপর প্রতিবেদন নিয়ে গড়িমসি কোনভাবেই মেনে নেয়া হবে না। এ ব্যাপারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কার্যকর পদক্ষেপও চেয়েছেন তারা। ঐক্যবদ্ধ থাকলে সাগর-রুনি হত্যাসহ সাংবাদিক নির্যাতন ও হয়রানির বিচার পাওয়া সম্ভব বলেও মনে করেন সাংবাদিক নেতারা।

 

author avatar
Editor Online
Exit mobile version