Site icon Mohona TV

জোড়া উৎসবে মেতেছে আমোদপ্রিয় বাঙালি

জোড়া উৎসবে মেতেছে আমোদপ্রিয় বাঙালি

জোড়া উৎসবে মেতেছে আমোদপ্রিয় বাঙালি। হাত ধরাধরি করে এসেছে বসন্ত আর ভালোবাসা দিবস। শীতের রুক্ষতা কাটিয়ে বসন্তের আগমনে উচ্ছ্বসিত তরুণ-তরুণীসহ সব বয়সি মানুষ। চারুকলার বকুলতলায় বসন্ত বরণ অনুষ্ঠানে বিশিষ্টজনরা বলেন, আনন্দ আয়োজনের মাধ্যমে মানবিকতা আর ভ্রাতৃত্ববোধ দৃঢ় হয়।

ফাগুনের রক্ত রাঙা দিনে বাতাসে মিশে থাকে ভালোবাসা। প্রিয়জনের স্পর্শ পাওয়ার আকুলতা বসন্তে যেন ধরা দেয় ভিন্ন রূপে। প্রকৃতির রং লাগে মানুষের মনেও। রং, রূপ, লাবণ্য- কিংবা মাতাল দখিনা সমীরণ। কী নেই বসন্তে! তাই তো ফাগুন বন্দনায় মুখর প্রকৃতিপ্রেমীরা।

পহেলা ফাল্গুনকে বরণ করে নিতে চারুকলা ইন্সটিটিউটের বকুলতলায় ছিলো বর্ণিল আয়োজন। কবিতা, গান ও নৃত্যের তালে রঙিন হয়ে ওঠে ঋতুরাজের আগমন মুহূর্ত। অনুষ্ঠানে অংশ নেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং শিক্ষামন্ত্রী। বলেন, এমন আয়োজন মানুষে মানুষে হৃদ্যতা বাড়ায়।

প্রকৃতিতে বসন্ত আর ভালোবাসা একে অন্যের পরিপূরক। বাংলা বর্ষপঞ্জিতে পরিবর্তন আসায় একই দিনে ফাগুন আর ভালোবাসা দিবস উদযাপনের সুযোগ মিলেছে। বসন্তে শুধু প্রকৃতি নয়, হৃদয়ও রঙিন হয়ে ওঠে। তাই হয়তো বসন্তের পরিচিতি ভালোবাসার ঋতু হিসেবে।

author avatar
Editor Online
Exit mobile version