Site icon Mohona TV

শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেছেন সর্বস্তরের মানুষ

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে প্রভাত ফেরিতে সর্বস্তরের মানুষের ঢল নামে কেন্দ্রীয় শহীদ মিনারে। শ্রদ্ধা আর ভালোবাসায় ফুলে ফুলে ভরে ওঠে শহীদ বেদী। মায়ের ভাষার অধিকার আদায়ে বাঙালির আত্মদান বিশ্বে বাংলাকে দিয়েছে অনন্য মর্যাদা । তাইতো ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন সর্বস্তরের মানুষ।

শোকের আবেশে সাদা-কালো পোশাকে, শ্রদ্ধার ফুল হাতে খালি পায়ে কুয়াশায় মোড়ানো শিশির ভেজা সকালে প্রভাত ফেরী নিয়ে এগিয়ে চলা কেন্দ্রীয় শহীদ মিনারে দিকে। স্মৃতির মিনার ফুলে ফুলে ভরিয়ে তুলে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানায় সর্বস্তরের মানুষ।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে ভাষা আন্দোলনের শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান।

একে একে রাজনৈতিক সকল ব্যক্তিবর্গ এবং সাধারণ মানুষ শহীদ বেদীদে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন । বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে ফুলে ফুলে ভরে ওঠে কেন্দ্রীয় শহীদ মিনার।

ভাষা শহীদদের প্রতি এ ভালোবাসা শুধু একটি দিনই নয়, সব সময় ধরে রাখার প্রত্যয় জানান ভাষাপ্রেমিরা। বড়দের হাত ধরে শহীদ মিনারে আসে নতুন প্রজন্মও। শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে ভাষা সৈনিকদের ত্যাগ সম্পর্কে জানতে পারছে তারা।

একুশ আমাদের শক্তি – সাহস, একুশ আমাদের প্রেরণা। একুশ আমাদের দিয়েছে বিশ্ববাসীর মাঝে এক অনন্য মর্যাদা। সে মর্যাদা ধরে রাখতে বাংলা ভাষার মান রক্ষা করতে হবে আমাদের সকলের।

 

 

 

 

author avatar
Editor Online
Exit mobile version