Site icon Mohona TV

শেরপুরে ৬ দিন ব্যাপী ভ্রাম্যমাণ বই মেলার উদ্বোধন

শেরপুরে ৬ দিন ব্যাপী ভ্রাম্যমাণ বই মেলার উদ্বোধন

শেরপুরে ৬ দিন ব্যাপী ভ্রাম্যমান বই মেলা উদ্বোধন করা হয়েছে। আজ বৃহস্প্রতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে মুক্ত মঞ্চে এ মেলার উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. মাহমুদুল হক।

সাংস্কৃতি মন্ত্রনালয়ের সহযোগিতায় বিশ্ব সাহিত্য কেন্দ্রের আয়োজনে এ মেলায় প্রায় ৮ হাজার বই ২০ থেকে ৩০ ভাগ ছাড়ে বিক্রয় ও প্রদর্শন করা হবে। প্রতিদিন সকাল ১১ টা থেকে রাত ৮ টা পর্যন্ত  আগামী ২৮ ফেব্রুয়ারী পর্যন্ত চলবে মেলা।

এ উপলক্ষে উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শেরপুর জেলা সরকারি গণগ্রন্থাগারের লাইব্রেরিয়ান মো. সাজ্জাদুল করিম। বিশেষ অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এএসএম নুরুল ইসলাম হিরো, শেরপুর সরকারী কলেজের সহযোগী অধ্যাপক শিব শংকর কারুয়া, জেলা শিক্ষা অফিসার মো. রেজুয়ান ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ওবায়দুল্লাহ।

আয়োজকরা জানান, নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে তুলে ধরতেই দেশব্যাপী এই বইমেলার উদ্যােগ নেওয়া হয়েছে৷ চারদিন চলবে এই ভ্রাম্যমান বই মেলা। জেলার বিভিন্ন জায়গায় বইয়ের গাড়ি ঘুরে ঘুরে পাঠকদের হাতে বই তুলে দিবে। এতে সকলে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারবে, সেই সাথে বই পড়ার আগ্রহ গড়ে উঠবে।

 

author avatar
Editor Online
Exit mobile version