রাজধানীবাসীর জন্য সুখবর ‍দিল আবহাওয়া অফিস

অনলাইন ডেস্ক

প্রচণ্ড দাবদাহে হাঁসফাঁস রাজধানীর জনজীবন। তবে আজ কিছুটা স্বস্তির খবর দিল আবহওয়া অধিদপ্তর। রাজধানী ঢাকায় আগামী শুক্রবার ও শনিবার সামান্য বৃষ্টির হওয়ার সম্ভাবনা আছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

মঙ্গলবার (১৮ এপ্রিল) আবহাওয়াবিদ মো. বজলুর রশীদ সকাল ১০ টায় গণমাধ্যমকে এ তথ্য জানান ।

এদিকে সোমবার (১৭ এপ্রিল) সন্ধ্যায় সিলেটে স্বস্তির বৃষ্টি হয়েছে । তবে এর পরিমাণ ছিল সামান্য । যদিও রাজধানীতে বৃষ্টির কোন দেখা নেয় । তবে তাপমাত্রা খানিকটা কমতে পারে কিন্তু তাতে গরম কমবে না ।

আবহাওয়া অধিদপ্তর মঙ্গলবার সকাল সাতটায় ঢাকা ও এর আশপাশের এলাকার আগামী ২৪ ঘণ্টার আবহাওয়া পরিস্থিতি তুলে ধরেছে। সেখানে দেখা যাচ্ছে, সকাল ছয়টায় তাপমাত্রা ছিল ২৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। বেলা বেড়ে যাওয়ার সঙ্গে সঙ্গে বাড়বে তাপমাত্রা। গতকাল ঢাকার তাপমাত্রা ছিল ৩৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। আগের দিন তাপমাত্রা ছিল ৩৯ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রা কমলেও গরম কিন্তু কমেনি।

দেশে ৭ এপ্রিল থেকে বৃষ্টি হচ্ছে না। টানা ১১ দিন বৃষ্টিহীন থাকার পর গতকাল সিলেটে সামান্য বৃষ্টি হয়েছে। আবহাওয়া অধিদপ্তরের গতকাল সোমবার সন্ধ্যার পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাস অনুযায়ী, আজ সিলেট ও ময়মনসিংহ বিভাগের দুয়েক জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। আর ঢাকায় বৃষ্টি হতে আরও অন্তত তিন দিন অপেক্ষা করতে হবে বলে আবহাওয়াবিদ বজলুর রশীদ জানিয়েছেন।

বজলুর রশীদ আরও জানান, শুক্রবার ও শনিবার রাজধানীতে বৃষ্টির সম্ভাবনা আছে। তবে বৃষ্টি হবে সামান্য। তিনি আরও বলেন, ‘আজ ও আগামীকাল ঢাকার তাপমাত্রা অপরিবর্তিত থাকবে। এ তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ওঠানামা করতে পারে। ’

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button