সংবাদ সারাদেশ

‘কতিপয় কুলাঙ্গারের জন্য সব পুলিশের বদনাম’-গাজীপুরের এসপি শফিকুল আলম

আলফাজ সরকার আকাশ,শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের পুলিশ সুপার কাজী শফিকুল আলম বিপিএম বলেছেন,“কতিপয় কুলাঙ্গারের জন্য সকল পুলিশের বদনাম হয়। যদিও এটা তার ব্যক্তিগত অপরাধ। কেননা, পুলিশ বাহিনীতে কোনো খারাপ লোক নেই এবং কোনো কুলাঙ্গারের স্থান নেই। সদস্যের কোনো খারাপ লোকের দায়ভার সমগ্র পুলিশ নিবেনা। এমন লোক একদিন না একদিন পুলিশের চাকরি ছেড়ে যেতেই হবে। আগে ধরা পড়লে আগে যাবে,পরে ধরা পড়লে পরে যাবে। কারন, চোরের সাতদিন, গৃহস্থের একদিন। সুতরাং যে খারাপ কাজ করবে সে ধরা পড়তেই হবে। পুলিশ সদস্যের কেউ অপরাধ করলে সে সাধারণ অপরাধীর মতোই শাস্তি পাবে। পুলিশ বলে ছাড় পাওয়ার কোনো সুযোগ নেই”।

কমিউনিটি পুলিশের উদ্দেশ্য সম্পর্কে পুলিশ সুপার বলেন,“পুলিশ জনগণের বন্ধু। জনগণের নিরাপত্তার জন্য সর্বদা এই বাহিনী প্রস্তুত। পুলিশের সাথে জনগণের শোহার্তপূর্ণ সম্পর্ক শৃঙ্খলা রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সবখানেই কিছু উল্টাপাল্টা লোক রয়েছে যারা বিশৃঙ্খলা সৃষ্টি করে। তাই সবার আগে জনগণকে সচেতন হতে হবে এবং বিট পুলিশিং জরুরি”।

জনগণের উদ্দেশ্য পুলিশ সুপার বলেন,”স্মার্ট বাংলাদেশ গঠনে আপনার-আমার সকলের দায়িত্ব রয়েছে। কিন্তু স্মার্ট হতে গিয়ে সাইবার অপরাধে জড়ানো যাবে না। টাচ মোবাইলে টাচ দিয়ে আমরা কি পাঠিয়েছি তা আগে জানতে হবে। ইসলামে জঙ্গিবাদ ও রক্তপাতের সুযোগ নেই। তবে, নিজেকে আক্রমণ করলে অবশ্যই প্রতিরোধ করে রক্ষায় পাওয়ার নির্দেশনা রয়েছে”। বৃহস্পতিবার (৮ জুন) দুপুরের দিকে গাজীপুরের শ্রীপুর উপজেলা কমিউনিটি পুলিশ ও বিট পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন কাজী শফিকুল আলম বিপিএম।

“কমিউনিটি পুলিশের মূলমন্ত্র, শান্তি শৃঙ্খলা সর্বত্র। বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি’ এ শ্লোগান নিয়ে যৌন হয়রানি, মাদক, নারী নির্যাতন ও দুর্নীতি প্রতিরোধে পৌর এলাকার ভাংনাহাটি গ্রীণ ভিউ ও গলফ রিসোর্টে উপজেলা কমিউনিটি পুলিশি ও থানা পুলিশের আয়োজনে এ সমাবেশ হয়।

ইকবাল আহমেদ নিশাদের সঞ্চালনায় ও গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ছানোয়ার হোসেন পিপিএম বারের সভাপতিত্বে বিট পুলিশিং সমাবেশে আরও বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তরিকুল ইসলাম,শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি এ এফ এম নাসিম, বীর মুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ আলী ফকির, উপজেলা আ’লীগের সভাপতি হুমায়ুন কবির হিমু, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মাহতাবউদ্দিন,শ্রীপুর থানা কমিউনিটি পুলিশের সদস্য সচিব মাসুদ আলম ভাঙ্গি প্রমূখ।

এসময় গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ছানোয়ার হোসেন পিপিএম বার সবাইকে মাদক থেকে দূরে থাকার আহ্বান জানান এবং মাদক বিক্রি ও সেবনের সঙ্গে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না বলে ঘোষণা দেন। পুলিশিং সেবাকে জনগণের কাছে পৌঁছে দেওয়া, সেবা কার্যক্রমকে গতিশীল ও কার্যকর করা এবং পুলিশের সঙ্গে প্রান্তিক জনসম্পৃক্ততা বাড়াতে আমাদের এ আয়োজন, যোগ করেন তিনি।

সমাবেশে স্থানীয় জনসাধারণ,জনপ্রতিনিধি,স্কুল-কলেজ ও মাদরাসার শিক্ষক, মসজিদের ইমাম,সনাতন ধর্মাবলম্বী, স্থানীয় ব্যবসায়ী এবং বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button