অর্থনীতি

টেক্সটাইল ও গার্মেন্টস শিল্পকে কেন্দ্র করে সেমস গ্লোবাল ইউএসএ আয়োজন করছে চার দিনব্যাপি ইন্টারন্যাশনাল এক্সপো

মোহনা অনলাইন

বাংলাদেশের সামগ্রিক টেক্সটাইল ও গার্মেন্টস শিল্পকে কেন্দ্র করে চার দিনব্যাপি আন্তর্জাতিক প্রদর্শনী “২২ তম টেক্সটেক বাংলাদেশ ২০২৩ ইন্টারন্যাশনাল এক্সপো” আয়োজন করছে ‘সেমস গ্লোবাল ইউএসএ। এই প্রদর্শনী চলাকালীন একইসাথে অনুষ্ঠিত হবে “২০ তম ঢাকা ইন্টারন্যাশনাল ইয়ার্ন অ্যান্ড ফ্যাব্রিক শো-২০২৩ এর সামার এডিশন এবং ৪২ তম ডাই + ক্যাম বাংলাদেশ ২০২৩ ইন্টারন্যাশনাল এক্সপো। আগামী ১৩-১৬ সেপ্টেম্বর বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টার, পূর্বাচল, ঢাকায় এই প্রদর্শনীগুলো অনুষ্ঠিত হবে।

এ উপলক্ষে গত ৪ সেপ্টেম্বর ২০২৩, ১২:০০ ঘটিকায়, জহুর হোসেন চৌধুরী হল, জাতীয় প্রেসক্লাব, ঢাকায় এক সংবাদ সম্মেলনের আয়োজন করে। উক্ত সম্মেলনে সভাপতিত্ব করেন সেমস গ্লোবাল ইউএসএ এন্ড এশিয়া প্যাসিফিকের প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর মেহেরুন এন ইসলাম। তিনি সংবাদমাধ্যমকে এই প্রদর্শনী আয়োজনের নানাবিধ বিষয় তুলে ধরে বলেন, এই তিনটি প্রদর্শনী বাংলাদেশের টেইক্সটাইল ও গার্মেন্টস শিল্পের সর্ববৃহৎ এবং সর্বপ্রথম অনুষ্ঠিত আন্তর্জাতিক প্রদর্শনী, যা এবছর ২২ বারের ন্যায় অনুষ্ঠিত হচ্ছে। এটি ক্রেতা এবং সরবরাহকারীদের ব্যবসার প্রসারে কাজ করতে পারবে।

উক্ত সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, সেমস গ্লোবাল এর সিইও এস. এস সারওয়ার, নির্বাহী পরিচালক তানভীর কামরুল ইসলাম এবং ডিরেক্টর, ইন্টারন্যাশনাল অভিষেক দাস।

এই প্রদর্শনীগুলো মূলত সেমস গ্লোবাল ইউএসএ আয়োজিত টেক্সটাইল সিরিজ অফ এক্সিবিশনের একটি অংশ, যা বাংলাদেশ, ব্রাজিল, মরক্কো এবং শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হয়। এই প্রদর্শনীগুলোতে ২২৪৫ এর অধিক বুথসহ ৩৭টি দেশের অন্তত ১৬৭৫টিরও বেশি কোম্পানি প্রতিনিধিত্ব করছে। ঢাকায় অনুষ্ঠিতব্য এই প্রদর্শনীতে টেক্সটাইল ও অ্যাপারেল মেশিনারি, ইয়ার্ন, ফ্যাব্রিক্স, ট্রিমস, অ্যাকসেসরিজ, ডাইস্টাফ এবং টেক্সটাইল কেমিক্যালসসহ সর্বাধুনিক টেক্সটাইল পণ্যসমূহ প্রদর্শন করা হবে এবং এটি টেক্সটাইল শিল্প সংশ্লিষ্ট বৈশ্বিক নির্মাতাদের সঙ্গে প্রতক্ষভাবে একই ছাদের নিচে নেটওয়ার্কিংয়ের সুযোগ প্রদান করবে।

প্রদর্শনীগুলোর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী, এমপি এবং সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক, এমপি।

প্রদর্শনীগুলো প্রতিদিন সকাল ১০:৩০ থেকে সন্ধ্যা ৭:৩০ পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। বিস্তারিত জানতে ভিজিট করুন, www.textech-bangladesh.com, www.bd.cems-yarnandfabric.com, www.cems-dyechem.com

author avatar
Delowar Hossain Litu
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button