Site icon Mohona TV

র‍্যাঙ্কিংয়ের শীর্ষ দশে সাকিব আল হাসান

র‍্যাঙ্কিংয়ে আবারও উন্নতি হল সাকিবের। ছবি: সংগৃহীত

এশিয়া কাপের সুপার ফোরে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামার আগেই র‍্যাঙ্কিংয়ে সুখবর পেয়েছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। বুধবার (৬ সেপ্টেম্বর) আইসিসির সাপ্তাহিক হালনাগাদে সাকিব আল হাসান আরও একবার উঠে এসেছে বোলারদের র‍্যাঙ্কিংয়ের শীর্ষ দশে।

প্রতি সপ্তাহের বুধবার আইসিসি তাদের সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করে। প্রকাশ করা নতুন র‍্যাঙ্কিংয়ে সাকিবের পয়েন্ট ৬২৪। আর এই পয়েন্ট নিয়ে দুই ধাপ এগিয়ে ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে বোলারদের তালিকায় দশ নম্বরে উঠে এসেছেন টাইগার অলরাউন্ডার।

এদিকে বাংলাদেশের অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজও র‍্যাঙ্কিংয়ে এগিয়েছেন। বোলার র‍্যাঙ্কিংয়ে একধাপ উপরে উঠে এসেছেন তিনি। বর্তমানে ২৯ নাম্বারে অবস্থান করছেন তিনি। এশিয়া কাপে এক ম্যাচ না খেলেও মুস্তাফিজ এখনো আছেন র‍্যাঙ্কিংয়ের ২১তম স্থানে।

এদিকে অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে এখনো যথারীতি শীর্ষেই আছেন সাকিব। দ্বিতীয় স্থানে থাকা আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবীর পয়েন্ট ৩০২। অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ের মতোই বোলার এবং ব্যাটারদের শীর্ষস্থানেও কোন পরিবর্তন আসেনি। ব্যাটারদের তালিকায় যথারীতি শীর্ষে আছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। আর বোলার র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন অস্ট্রেলিয়ার জশ হ্যাজেলউড।

 

author avatar
Delowar Hossain Litu
Exit mobile version