ঢাকাসংবাদ সারাদেশ

ট্রান্সফরমার চুরি করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু

আলফাজ সরকার আকাশ

গাজীপুরের শ্রীপুরের উজিলাব এলাকায় বিদ্যুতের ট্রান্সফরমার চুরি করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে হৃদয় নামে একজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সকালের দিকে উজিলাব গ্রামের উত্তরপাড়া নতুন ইটখলার রাস্তার পাশের বৈদ্যুতিক পোলের নিচ থেকে বিদ্যুতের তার জড়ানো অবস্থায় ওই যুবকের মরদেহ উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানান, নিহত হৃদয় (৩৫) পৌর এলাকার ভাংনাহাটি গ্রামের (স্কয়ার কারখানা সংলগ্ন) নইমুদ্দিনের ছেলে।

স্থানীয় জহিরুল ইসলাম বলেন, গত রাতে বৃষ্টির মূহুর্তে যে কোনো সময় লোডশেডিং চলাকালিন সুযোগ বুঝে ট্রান্সফরমার চুরির চেষ্টা করে। আর এসময় হয়তো বিদ্যুৎ চলে এলে বিদ্যুতায়িত হয়ে খুঁটির নিচে পড়ে যায় ওই যুবক। তিনি আরও বলেন, এর আগেও উপজেলার বেশ কয়েকটি এলাকায় ট্রান্সফরমার চুরির ঘটনা ঘটেছে। পরে স্থানীয়রা অর্থ সংগ্রহ করে আবার বিদ্যুতের ব্যবস্থা করেছেন।

ময়মনসিংহ পল্লী বিদ্যুতের জিএম নুর মোহাম্মদ বলেন, “একটি চক্র বিভিন্ন স্থানে বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি করছে। নিহত ব্যক্তিও ট্রান্সফরমার চুরি করতে এসে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যেতে পারেন। রাস্তার পাশে বৈদ্যুতিক পোলের নিচে তার মরদেহ দেখে পুলিশে খবর দেওয়া হয়। এরপর পুলিশ এসে মরদেহ উদ্ধার করে”।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম নাসিম বলেন, ধারণা করা হচ্ছে ট্রান্সফরমার চুরি করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যেতে পারেন ওই যুবক। মরদেহ উদ্ধার করা হয়েছে। তদন্ত চলমান রয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

author avatar
Delowar Hossain Litu
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button