আন্তর্জাতিকজাতীয়

কানাডার টরেন্টোতে প্রথমবার প্রদর্শিত হচ্ছে- মুজিব

মোহনা অনলাইন

কানাডার টরেন্টোতে গত ৭ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া টরেন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব চলবে আগামী ১৭ সেপ্টেম্বর পর্যন্ত। এই উৎসবেই প্রথমবারের মতো ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি দেখতে পাবেন দর্শক।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী অবলম্বনে নির্মিত হয়েছে ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমা। সিনেমা হলে মুক্তির আগে ‘মুজিব’ দেখানো হবে টরেন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে।

কানাডায় বাংলাদেশ হাইকমিশন জানিয়েছে, ১৩ সেপ্টেম্বর স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে বেল লাইট বক্স সিনেমা ৭-এ ‘মুজিব: একটি জাতির রূপকার’ প্রথমবারের মতো প্রদর্শিত হবে। সেখানে সিনেমার টিম ছাড়াও উপস্থিত থাকবেন বাংলাদেশের অনেকে।

এর আগে ৩১ জুলাই সেন্সর বোর্ডের সদস্যরা সিনেমাটি দেখে আনকাট ছাড়পত্র দেন। এ বিষয়টি নিশ্চিত করেছেন সেন্সর বোর্ডের সদস্য কাজী হায়াৎ।

এ সিনেমাটি নির্মাণ করেছেন ভারতীয় নির্মাতা শ্যাম বেনেগাল। বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় সিনেমাটি নির্মিত হয়েছে। এ সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ।

বাংলাদেশের ৬০ ভাগ ও ভারতের ৪০ ভাগ ব্যয়ে নির্মিত এই বায়োপিকের শুটিং ২০২১ সালের ২২ জানুয়ারি ভারতের মুম্বাই ফিল্ম সিটিতে শুরু হয়ে ১৮ ডিসেম্বর বাংলাদেশে শেষ হয়। গত বছর ২০২২ সালের ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে চলচ্চিত্রটির প্রথম পোস্টার, ৩ মে দ্বিতীয় পোস্টার এবং ১৯ মে ফ্রান্সের কান চলচ্চিত্র উৎসবে সিনেমাটির ট্রেলার রিলিজ করা হয়।

আরিফিন শুভ ছাড়া এতে অভিনয় করেছেন নুসরাত ফারিয়া, চঞ্চল চৌধুরী, নুসরাত ইমরোজ তিশা, দিলারা জামান, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, প্রার্থনা ফারদিন দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগরসহ দেশের শতাধিক শিল্পী।

author avatar
Mohona Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button