রাজশাহী

সিংড়ার আত্রাই নদীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত

সিংড়া (নাটোর) প্রতিনিধি

উৎসব মুখর পরিবেশে নাটোরের সিংড়ায় গ্রাম বাংলার ঐতিহ্যবাহী চলনবিল নৌকা বাইচ উৎসব অনুষ্ঠিত হয়েছে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপির উদ্যোগে শুক্রবার দিনব্যাপী সিংড়ার আত্রাই নদীতে এ নৌকা বাইচ অনুষ্ঠিত হয়। দুরদুরান্ত থেকে লাখ লাখ দর্শক আসেন নৌকা বাইচ দেখতে। আত্রাই নদীর দুপাড়ে দর্শকরা বসে কেউবা দাড়িয়ে নৌকা বাইচ উপভোগ করেন।

সকাল ও বিকাল দুটি পর্বে নৌকা বাইচ অনুষ্ঠিত হয়। দুটি পর্বে পাবনা সিরাজগঞ্জ সহ বিভিন্ন জেলা থেকে প্রায় ৩৪ টি নৌকা অংশ গ্রহণ করেন। সকাল ১০ টায় সিংড়া ফেরিঘাট সংলগ্নে বেলুন উড়িয়ে নৌকা বাইচের শুভ উদ্বেধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

উদ্বোধনের পর নৌকা বাইচ শুরু হয়। প্রথম পর্বে ২০ টি ছোট নৌকা অংশ নেন। দুপুর ১২ টায় প্রথম পর্বের বাইচ শেষ হলে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। বিকাল ৩ টায় দ্বিতীয় পর্বের খেলা শুরু হয়। এতে ১৪ টি বড় নৌকা অংশ নেন। দুটি পর্বের নৌকা বাইচ শেষে বিজয়ীদের মাঝে পুরুস্কার তুলে দেন চলনবিল নৌকা বাইচ উৎসবের উদ্যোক্তা ও অনুষ্ঠানের প্রধান অতিথি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নাটোর জেলা প্রশাসক আবু নাছের ভুঁইয়া, নাটোর জেলা পুলিশ সুপার তরিকুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ ওহিদুর ররহমান, সিংড়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও চলনবিল নৌকা বাইচ উৎসব বাস্তবায়ন কমিটির আহবায়ক পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস, নৌকা বাইচ উৎসব বাস্তবায়ন কমিটির সদস্য সচীব রুহুল আমিন, উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা খাতুন, উপজেলা কমিশনার(ভুমি) মোঃ আল ইমরান প্রমূখ।

চলনবিল নৌকা বাইচ শেষে সন্ধায় বিজয়ীদের মাঝে ১ম স্থান স্বপ্নের তরী ২য় বাংলার বাঘ,৩য় শাপলা এক্সপ্রেস, এর মাঝে পুরুস্কার বিতরণ করা হয়।

author avatar
Mohona Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button