খেলাধুলা

বিপাকে বাবর আজম, পাক অধিনায়কের বিরুদ্ধে এফআইআর দায়ের করছেন অভিনেত্রী

মোহনা অনলাইন

সময়টা যেন মোটেই ভাল যাচ্ছে না বাবর আজ়মের। এশিয়া কাপে দলের ব্যর্থতার পর থেকেই ‘হতাশ’ পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক। দলকে ফাইনাল ওঠাতে না পারায় সমালোচনার মুখে পড়েছেন বাবর। এবার এই কারণেই আরও বড় বিপাকে পড়তে পারেন পাক অধিনায়ক।

এশিয়া কাপে পাকিস্তানের পরাজয় কিছুতেই মেনে নিতে পারছেন না সে দেশের ক্রীড়াপ্রেমীরা। অধিনায়ক হিসাবে বাবরের ভূমিকা প্রশ্নের মুখে পড়েছে। বাইশ গজে দেশের ব্যর্থতায় হতাশ এক পাক অভিনেত্রীও।

বিশেষত, ভারতের কাছে পাকিস্তানের হার কিছুতেই মানতে পারছেন না ওই অভিনেত্রী। তাঁর কথায়, ‘‘দেশের মানুষের আবেগকে নিয়ে খেলেছেন বাবরেরা।’’ আর তাই বাবর এবং তাঁর দলের বিরুদ্ধে এফআইআর দায়ের করবেন তিনি।

ওই পাক অভিনেত্রীর নাম সেহার শিনওয়ারি। পাকিস্তানের হায়দরাবাদে তাঁর জন্ম। ২০১৪ সালে কমেডি ধারাবাহিক ‘সইর সওয়া সইর’-এ অভিনয়ের মাধ্যমে হাতেখড়ি হয় সেহারের।

২০১৫ সালে টেলিভিশনে মর্নিং শো করতেন সেহার। সেই শো’টি বিপুল জনপ্রিয়তা পায়। ওই শোয়ের হাত ধরেই ঘরে ঘরে পরিচিতি পান অভিনেত্রী।

এবার পাক অধিনায়কের বিরুদ্ধে এফআইআর দায়ের করার ‘হুমকি’ দিয়ে খবরের শিরোনামে এসেছেন সেহার। যা নিয়ে হইচই পড়ে গিয়েছে পাকিস্তানে।

এক্স হ্যান্ডেলে (টুইটার) সেহার লিখেছেন, ‘‘বাবর আজ়ম এবং তাঁর দলের বিরুদ্ধে এফআইআর করব। কারণ, তাঁরা ক্রিকেটের বদলে সব সময় আমাদের দেশের ভাবাবেগ নিয়ে খেলেন।’’

বাইশ গজে ভারত এবং পাকিস্তান চিরপ্রতিদ্বন্দ্বী। এশিয়া কাপে মুখোমুখি হয়েছিল দু্ই দেশ। সুপার ৪-এ রোহিত শর্মাদের কাছে হেরেছেন বাবরেরা। পরে শ্রীলঙ্কার কাছে হারের জেরে ফাইনালে উঠতে পারেনি পাকিস্তান। এই কারণেই বাবরদের উপর ফুঁসছেন সে দেশের ক্রীড়াপ্রেমীরা।

এই নিয়ে সমালোচনা চলছেই। তবে বাবরদের বিরুদ্ধে যে এফআইআর দায়ের করা হবে, এমনটা বোধহয় কেউ ভাবেননি। এই ‘হুমকি’ দিয়েই শোরগোল ফেলে দিয়েছেন পাক অভিনেত্রী।

সেহারের ওই বার্তা প্রকাশ্যে আসতেই অনেকে যেমন সহমত পোষণ করেছেন, আবার অনেকেই আপত্তি জানিয়েছেন। কেউ কেউ লিখেছেন, ‘‘এটা তো খেলা। বাবর ভাল ক্রিকেটার।’’

এশিয়া কাপ থেকে বিদায় নেওয়ার পর থেকেই একের পর এক বিপত্তির মুখে পড়তে হচ্ছে বাবরকে। শোনা গেছে, শ্রীলঙ্কার কাছে হারের পর ড্রেসিংরুমে নাকি বাবরের সঙ্গে শাহিন আফ্রিদির ঝামেলা বেধেছিল।

পাকিস্তানের এক টিভি চ্যানেলের দাবি, শ্রীলঙ্কার কাছে হারের পর ড্রেসিংরুমে ফিরে বাবর গোটা দলের উদ্দেশে ভাষণ দিচ্ছিলেন। সেখানে নাম না করে কিছু ক্রিকেটারের উদ্দেশ্যে তাঁদের পারফরম্যান্স বাড়ানোর কথা বলেন। বাকিরা চুপ করে থাকলেও শাহিন সরব হন। তাই নিয়েই তাঁদের মধ্যে গোলমাল বাধে।

আবার অন্য একটি সংবাদমাধ্যমের দাবি, এশিয়া কাপে হারের পর থেকেই নিজেকে গুটিয়ে নিয়েছেন বাবর। দলের সঙ্গেও দূরত্ব তৈরি করছেন তিনি। সতীর্থদের সঙ্গে খুব একটা কথাও বলছেন না তিনি।

শ্রীলঙ্কার কাছে পরাজয়ের পর বাবর যে ‘হতাশ’, সে কথা জানিয়েছেন তাঁর বাবা সিদ্দিকি। তিনি ইনস্টাগ্রামে লিখেছেন, “ম্যাচের পর বাবরের সঙ্গে কথা বলার চেষ্টা করেছিলাম। কিন্তু বাবর কথাই বলতে পারছিল না। আমি ওকে একটাই কথা বলেছিলাম, ‘সাহসীরা সব সময় বেঁচে থাকে এবং ভুল থেকে শেখার চেষ্টা করো। কখনও ভেঙে পড়ো না’।”

সামনেই বিশ্বকাপ। তার আগে এশিয়া কাপের ব্যর্থতা যেমন চিন্তায় ফেলেছে পাকিস্তান ক্রিকেট দলকে, তেমনই অস্বস্তি বাড়িয়েছে অভিনেত্রীর এমন ‘হুমকি’। এই পরিস্থিতি কাটিয়ে বিশ্বকাপে বাবরেরা ঘুরে দাঁড়াতে পারেন কি না, সেটাই এখন দেখার বিষয়।

author avatar
Delowar Hossain Litu
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button