খেলাধুলা

ভয়ঙ্কর তিন পাক পেস ব্যাটারি

মাহমুদ হোসেন

পাকিস্তান ক্রিকেট মানেই যেন ফাস্ট বোলারের ছড়াছড়ি। যুগে যুগে গতি-সুইংয়ের চোখধাঁধানো ঝলক দেখানো পেস বোলারে সমৃদ্ধ পাকিস্তানের ক্রিকেট। লম্বা গঠন, চওড়া কাঁধ। ভয়ংকর গতি.. ইন সুইং¬-আউট সুইং- বাউন্সার, সাথে রিভার্স সুইংও আছে শিল্পের বাড়তি রসদ হয়ে।

ফাস্ট বোলারদের উর্বর ভূমি পাকিস্তান.. সরফরাজ নওয়াজ, ইমরান খান, ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনুস আকিক জাভেদ, শোয়েব আখতার, মোহাম্মদ আসিফ, মোহাম্মদ আমিরের মুখগুলো মনে করিয়ে দেয়। পাকিস্তানের পেসারদের পথপ্রদর্শক ফজল মাহমুদ।

নব্বইয়ের দশকে ক্রিকেট বিশ্বের দুই আতঙ্ক টু-ডাব্লিউ খ্যাত ওয়াসিম আকরাম আর ওয়াকার ইউনুস জুটি পাকিস্তান পেস বোলিং এর দায়িত্ব সামলে বিশ্ব ক্রিকেটে আতঙ্ক ছড়িয়েছিলেন।

বিশ্বের অন্যতম ভয়ঙ্কর পেসার রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস একটা সময় পাকিস্তানের বোলিং বিভাগের নেতৃত্ব দিয়েছেন। বিশ্বের সেরা ব্যাটসম্যানদের ত্রাস ছিলেন শোয়েব।

সেই শোয়েবের চোখে বর্তমানে শাহিন আফ্রিদি, নাসিম শাহ ও হারিস রউফ এই পেস ত্রয়ী বিশ্বের সেরা তিন পেস ব্যাটারি। তারা তিনজনই সমান প্রতিভাবান।

তাদের পেস আক্রমণ দেখে শোয়েবের পুরনো দিনের পাকিস্তান বোলিং অ্যাটাকের কথা মনে পড়ে যায়। নতুন বলে রউফ ও শাহিন দুজনেই ভীষণ ভয়ঙ্কর। ওরা ওয়াকার ইউনুস ওয়াসিম আকরামের কথা মনে করিযে দেয়।”

রাওয়ালপিণ্ডির মতে শাহিন আফ্রিদি এখন তাঁর ক্যারিয়ারের মধ্যগগণে রয়েছে । হ্যারিস রউফও উইকেট নেওয়ার জন্য সবসময় ক্ষুধার্ত থাকে। নাসিম শাহও অনেক বেশি উইকেট টেকিং ডেলিভারি করে। বিশ্বের যে কোনও দলের জন্য আতঙ্কের কারণ এই তিন পেস ব্যাটারি।

author avatar
Delowar Hossain Litu
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button