জাতীয়

চেয়ারম্যানের নামের পাশে ‘ভোট চোর’ লেখার তদন্ত শুরু

মোহনা অনলাইন

জাতীয় তথ্য বাতায়নে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরমার্টিন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানের নামের পাশে ‘ভোট চোর’ লেখার বিষয়ে তদন্ত শুরু হয়েছে।

আজ (১৮ সেপ্টেম্বর) সোমবার দুপুরে তদন্ত কর্মকর্তা সহকারী প্রোগ্রামার জয়দীব রায় ইউপি কার্যালয়ে যান।

এর আগে গত রোববার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুচিত্র রঞ্জন দাস বিষয়টি খতিয়ে দেখতে তদন্তের নির্দেশ দেন। তিন কার্যদিবসের মধ্যে (আগামী বুধবার) তদন্ত প্রতিবেদন তাঁর কার্যালয়ে দাখিলের জন্য বলা হয়।

কমলনগরের ইউএনও সুচিত্র রঞ্জন দাস প্রথম আলোকে বলেন, বিষয়টি গুরুত্বসহকারে তদন্ত করা হচ্ছে। তদন্ত কর্মকর্তা আজ ঘটনাস্থলে গিয়েছেন। সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেছেন। টেকনিক্যাল দিকগুলো পর্যালোচনা করে এ বিষয়ে প্রতিবেদন দেবেন তিনি। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

জানা গেছে, গত শুক্রবার রাতে স্থানীয় এক তথ্যপ্রত্যাশী জাতীয় তথ্য বাতায়নে ঢুকলে চরমার্টিন ইউপি চেয়ারম্যানের নামের পাশে ‘ভোট চোর’ শব্দটি দেখতে পান। পরে তিনি তাঁর নিজের ফেসবুক আইডিতে এ–সংক্রান্ত একটি স্ট্যাটাস দেন। মুহূর্তের মধ্যে তা ভাইরাল হয়ে বিভিন্ন মহলে সমালোচনা শুরু হয়। বিষয়টি কর্তৃপক্ষের নজরে পড়লে শব্দটি মুছে ফেলা হয়।

এ বিষয়ে চরমার্টিন ইউপির চেয়ারম্যান মো. ইউছুফ আলী বলেন, এক-দুই মাস আগে ভোট চোর শব্দটি লেখা হয় বলে তিনি জেনেছেন। কিন্তু বিষয়টি আগে তাঁর নজরে আসেনি। মানহানিকর ঘটনাটি ইউএনওকে জানিয়েছেন তিনি।

author avatar
Mohona Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button