জাতীয়

প্রধানমন্ত্রীর ৭৭ তম জন্মদিন উপলক্ষে পৌরসভা কর্তৃক নৌকা বাইচ

পাবনায় সাঁথিয়ায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭ তম জন্মদিন উপলক্ষে নৌকা বাইচের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে । শুক্রবার (২২ সেপ্টেম্বর) বিকালে সাঁথিয়া পৌরসভা কর্তৃক আয়োজিত ইছামতী নদীতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

সাঁথিয়া পৌর মেয়র মাহাবুবুল আলম বাচ্চুর সভাপতিত্বে এই নৌকা বাইচ প্রতিযোগীতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার বীর মুক্তিযোদ্ধা এ্যাড. শামসুল হক টুকু ।

এসময় তিনি বলেন, নৌকা বাঙ্গালী জাতির ঐতিয্যবাহী একটি প্রতিক একটি বাহন একটি পরিবহন। তাই প্রয়োজন এবং সংকট উত্তরণে এই নৌকাই আমাদের বাঙ্গালী জাতির কাছে নির্ভরশীল একটি প্রতিক। ‘মুক্তিযুদ্ধে বাঙালি নৌকায় আস্থা রেখেছিল, এই প্রতীকের মাধ্যমেই বাঙালিকে স্বাধীনতা এনে দিয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মু: আসাদুজ্জামান, পুলিশ সুপার আকবর আলী মুন্সী, বেড়া পৌরমেয়র এ্যাড. আসিফ শামস রঞ্জন , সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার জনাব মাসুদ হোসেন সহ আরো অনেকে।

নৌকা বাইচে ইছামতি নদীর তীরে হাজার হাজার মানুষের পদভাড়ে তিল ধারনের ঠাই ছিলোনা। এ সময় হাজার হাজার মানুষের করোতালিতে নৌকা বাইচটি প্রানবন্ত হয়ে ওঠে।

author avatar
Mohona Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button