Site icon Mohona TV

বিশ্বকাপ বাছাইয়ের দল ঘোষণা করল ব্রাজিল

বিশ্বকাপ বাছাইয়ের দল ঘোষণা করল ব্রাজিল। ছবি: সংগৃহীত

২০২৬ বিশ্বকাপ বাছাইয়ের প্রথম দুই ম্যাচে জিতে শুরুটা দারুণভাবে করেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। বলিভিয়াকে ৫-১ গোলে উড়িয়ে দেওয়ার পর পেরুর বিপক্ষে ১-০ ব্যবধানের জয় পেয়েছে সেলেসাওরা। বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিল পরের দুই ম্যাচ খেলবে অক্টোবরের ১৩ ও ১৮ তারিখ, যেখানে ঘরের মাঠে ভেনেজুয়েলাকে আতিথ্য দেওয়ার পর নেইমাররা পরের ম্যাচটি খেলতে যাবেন উরুগুয়েতে।

শনিবার (২৩ সেপ্টেম্বর) রাতে বিশ্বকাপ বাছাইয়ের সেই দুই ম্যাচের জন্য চমক রেখে স্কোয়াড ঘোষণা করেছে কনফেডারেশন অব ব্রাজিল ফুটবল (সিবিএফ)। দলের ভারপ্রাপ্ত কোচ ফার্নান্দো দিনিজের ঘোষিত ২৩ সদস্যের এই দলে ফিরেছেন ইনজুরির কারণে বাছাইপর্বের প্রথম দুটি ম্যাচ মিস করা ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিয়র। গত ২৫ আগস্ট ইনজুরিতে পড়ায় বলিভিয়া ও পেরুর বিপক্ষে ম্যাচ খেলতে পারেননি তিনি।

ঘোষিত দলে রয়েছেন সৌদি লিগে পাড়ি জমানো পোস্টারবয় নেইমার জুনিয়র। রয়েছেন প্রথম দুই ম্যাচে আলো ছড়াতে ব্যর্থ রিচার্লিসন। বান্ধবীর করা নির্যাতনের মামলার কারণে জায়াগা হয়নি ম্যানচেস্টার ইউনাইটেডের উইঙ্গার অ্যান্টনির। এই উইঙ্গার প্রথম পর্বের স্কোয়াডে জায়গা পেলেও পরবর্তীতে তাকে বাদ দেয়া হয়। এ ছাড়া বাদ পড়েছেন ওয়েস্ট হ্যামের মিডফিল্ডার লুকাস পাকুয়েতা।

মিডফিল্ডে কাসেমিরো, ব্রুনো গিমারেজের সঙ্গে আছেন ফ্ল্যামেঙ্গোতে খেলা গারসন এবং ফ্লুমিনেন্সের আন্দ্রে। এসিএলের ইনজুরি থেকে সেরা না ওঠায় এবারও দলে ডাক পাননি রিয়াল মাদ্রিদের সেন্টারব্যাক এদার মিলিতাও। রক্ষণে দানিলো, রেনান লোদি, মার্কিনিওসের সঙ্গে আছেন ভান্দারসন, কাইয়ো হেনরিক, গ্যাব্রিয়েল মাগালাইস।

আর গোলরক্ষক হিসেবে আলিসন বেকার ও এদেরসনের সঙ্গে রাখা হয়েছে বোতোফোগোর লুকাস পেরিকেও।

ব্রাজিল স্কোয়াড:

গোলরক্ষক: এডারসন (ম্যানসিটি), অ্যালিসন (লিভারপুল), লুকাস পেরি (বোতাফাগো)।

ডিফেন্ডার: দানিলো (জুভেন্টাস), রেনান লদি (মার্শেই), গ্যাব্রিয়েল ম্যাগালহাস (আর্সেনাল), মার্কুইনহোস (পিএসজি), নিনো (ফ্লুমিনেন্স), ভেন্দারসন (মোনাকো), কাইও হেনরিক (মোনাকো)।

মিডফিল্ডার: আন্দ্রে (ফ্লুমিনেন্স), ব্রুনো গুইমারেস (নিউক্যাসল), কাসেমিরো (ম্যানচেস্টার ইউনাইটেড), জোয়েলিনটন (নিউক্যাসল), রাফায়েল ভেইগা (পালমেইরাস), গারসন (ফ্লামেঙ্গো)।

ফরোয়ার্ড: গ্যাব্রিয়েল জেসুস (আর্সেনাল), মাথিয়াস কুনহা (উলভারহ্যাম্পটন), নেইমার জুনিয়র (আল-হিলাল), রিচার্লিসন (টটেনহ্যাম), রাফিনহা (বার্সেলোনা), রদ্রিগো (রিয়াল মাদ্রিদ) এবং ভিনিসিয়ুস জুনিয়র (রিয়াল মাদ্রিদ)।

author avatar
Delowar Hossain Litu
Exit mobile version