Site icon Mohona TV

সিরিজ জিততে মুখিয়ে আছে নিউজিল্যান্ড দল

মিরপুরে তিন ম্যাচের ওয়ানডে ক্রিকেট সিরিজের তৃতীয় ও শেষ খেলায় মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) মুখোমুখি হবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। ছবি: সংগৃহীত

মিরপুরে তিন ম্যাচের ওয়ানডে ক্রিকেট সিরিজের তৃতীয় ও শেষ খেলায় মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ এবং নিউজিল্যান্ড ক্রিকেট দল। মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে খেলাটি শুরু হবে দুপুর ২টায়।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুপুর ২টায় শুরু হওয়া ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও টি স্পোর্টস।

সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ার পর, দ্বিতীয় ম্যাচটিতে কিউইদের কাছে হেরে যায় বাংলাদেশ। বিশ্বকাপ মিশন শুরুর আগে দলের শেষ একদিনের ক্রিকেট খেলায় জয় দিয়ে ঘুরে দাঁড়ানোর লক্ষ্য টাইগারদের।

তৃতীয় ম্যাচে বাংলাদেশের তামিম ইকবাল ও লিটন দাসকে বিশ্রামে রাখা হয়েছে। এই খেলায় বাংলাদেশকে নেতৃত্ব দেবেন নাজমুল হোসেন শান্ত। দলে ফেরানো হয়েছে অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম, মেহেদী মিরাজ ও তাসকিন আহমেদকে।

এদিকে, শেষ ম্যাচে স্বাগতিকদের হারিয়ে সিরিজ জয়ী হওয়ার বিকল্প ভাবছে না নিউজিল্যান্ডও। সর্বশেষ ২০০৮ সালে বাংলাদেশের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে জিতেছিলো নিউজিল্যান্ড। এরপর ২০১০ সালে পাঁচ ম্যাচের সিরিজে ৪-০ ব্যবধানে এবং ২০১৩ সালে তিন ম্যাচের সিরিজে বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ হয় কিউইরা।

বাংলাদেশ দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, জাকির হাসান, এনামুল হক বিজয়, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, শেখ মাহেদী হাসান, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, রিশাদ হোসেন।

নিউজিল্যান্ড দল: লকি ফার্গুসন (অধিনায়ক), ফিন অ্যালেন, চাঁদ বোয়েস, উইল ইয়ং, টম ব্লান্ডেল, ডিন ফক্সক্রফট, হেনরি নিকোলস, রাচিন রবীন্দ্র, কোল ম্যাককোঞ্চি, ডেন ক্লিভার, কাইল জেমিসন, অ্যাডাম মিলনে, ইশ সোধি, ব্লেয়ার টিকনার ও ট্রেন্ট বোল্ট।

author avatar
Delowar Hossain Litu
Exit mobile version