Site icon Mohona TV

শেরপুরের ঝিনাইগাতীতে বন্যহাতির মৃতদেহ উদ্ধার

শেরপুরের ঝিনাইগাতীতে বন্যহাতির মৃতদেহ উদ্ধার করেছে বনবিভাগ। ছবি: মোহনা সংবাদ

শেরপুরের ঝিনাইগাতীতে বন্যহাতির মৃতদেহ উদ্ধার করেছে বনবিভাগ। বৃহস্পতিবার (৫ অক্টোবর) উপজেলার কাংশা ইউনিয়নের ছোট গজনী পাহাড়ি এলাকা থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়।

স্থানীয় সুত্রে  জানা গেছে, রোববার রাতে বন্যহাতির একটি দল খাদ্যের সন্ধ্যানে পাহাড় থেকে ছোট গজনী এলাকায় আমন ধান ক্ষেতে নেমে আসে। এসময় গ্রামবাসীরা মশাল জ্বালিয়ে ঢাকঢোল পিটিয়ে হাতি তাড়ানোর চেষ্টা করে।

বৃহস্পতিবার সকালে স্থানীয় কৃষকরা মাঠে গেলে একটি হাতি মৃত অবস্থায় পড়ে থাকতে দেখে। পরে বন বিভাগ জানতে পেয়ে ঘটনাস্থলে গিয়ে মৃত হাতি মরদেহ উদ্ধার করে মাটিচাপা দেয়।
এ ব্যাপারে রাংটিয়া ভারপ্রাপ্ত রেঞ্জ কর্মকর্তা মকরুল ইসলাম আকন্দ জানান, গতকাল রাতে রহস্যজনক কারণে হাতিটি মারা যায়। এর বয়স প্রায় ৩৫ বছর। এটি পুরুষ হাতি। আজ বিকালে হাতির মৃতদেহটি উদ্ধার করে মাটিচাপা দেয়া হয়েছে ।

এর আগে উপজেলা প্রানিসম্পদ  অধিদপ্তরের পক্ষ থেকে ময়নাতদন্ত করা হয়। তবে স্থানীয় সচেতন মহলের ধারনা, হাতিটি বৈদ্যুতিক শকে মারা যেতে পারে।

উপজেলা প্রানিসম্পদ কর্মকর্তা ডাঃ এটিএম ফয়জুর রাজ্জাক আকন্দ বলেন, হাতিটি কিভাবে মারা গেছে, তা ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলে জানা যাবে।

author avatar
Delowar Hossain Litu
Exit mobile version