বিনোদনরাজশাহী

সিরাজগঞ্জের তাড়াশে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী লাঠি খেলা অনুষ্ঠিত 

জুবায়েল হোসেন

সিরাজগঞ্জের তাড়াশে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী লাঠি খেলা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১১ অক্টোবর) বিকেলে সদর ইউনিয়নের মথুরাপুরে এলাকাবাসীর উদ্যোগ স্থানীয় বাজার মাঠে লাঠি খেলা অনুষ্ঠিত হয়েছে।
খেলায় প্রধান অতিথি ছিলেন, আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ-৩ আসনের আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী ব্রিগেডিয়ার জেনারেল প্রকৌশলী নজরুল হাসান মানিক (অব:)।

এ খেলাকে কেন্দ্র করে পুরো গ্রাম জুড়ে  উৎসব আমেজ ছড়িয়ে পড়ে। ঢাক-ঢোল আর সানাইয়ের বাজনার তালে তালে খেলোয়াররা লাঠি হাতে নাচ ও কসরত দেখিয়ে উপস্থিত শত শত দর্শকদের মনমুগ্ধ করে।

ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোজারুল ইসলামের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন তাড়াশ সদর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আক্তার হোসেন, তাড়াশ সদর ইউনিয়নের ৯নং নাম্বার ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সোরাভ আলী সরকার, বারুহাস ইউনিয়নের ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল কাদের দুলাল, সিনিয়ার ওয়ারেন্ট অফিসার আতাউর রহমান, সার্জেন্ট সাবেদ আলীসহ আওয়ামীলীগের সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

এ বিষয়ে মথুরাপুর গ্রামের মো জহুরুল ইসলাম সরকার ও রাকিব মোল্লা জানান, প্রায় ৫৫ বছর মথুরাপুর থেকে গ্রামের বাজার মাঠে গ্রাম বাংলার লোক ঐতিহ্যবাহী লাঠি খেলার আয়োজন করা হয়। এরই ধারাবাহিকতায় এ বছরও এ খেলা অনুষ্ঠিত হয়। খেলা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

author avatar
Delowar Hossain Litu
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button