Site icon Mohona TV

দুষ্টের দমন ও জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিতের কাজ করবে পুলিশ: আইজিপি

বাংলাদেশ পুলিশ একাডেমী, সারদা ৩৯তম ক্যাডেট এসআই২০২১ ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। ছবি: সংগৃহীত

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, আইনের শাসন প্রতিষ্ঠা, দুষ্টের দমন ও জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিতের কাজ করবে পুলিশ।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকালে বাংলাদেশ পুলিশ একাডেমী, সারদা ৩৯তম ক্যাডেট এসআই২০২১ ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইজিপি আরো বলেন, সময়ের পরিবর্তনের সাথে সাথে পুলিশের কর্মপরিধি ব্যাপক বৃদ্ধি পেয়েছে। সেই সাথে পরিবর্তিত হচ্ছে অপরাধ সংঘটনের কৌশল। নতুন নতুন চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশ বাহিনীকে যুগোপযোগী ও আধুনিক করে গড়ে তোলা হচ্ছে।

এর আগে ৩৯তম ক্যাডেট এসআই ২০২১ ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ পুলিশ একাডেমী সারদার প্রিন্সিপ্যাল মীর রেজাউল আলম বিপিএম (বার)। অনুষ্ঠানে প্রধান অতিথি কুচকাওয়াজে অভিবাদন গ্রহণ, কুচকাওয়াজ পরিদর্শন ও বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারী ক্যাডেটদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

এক বছর মেয়াদী প্রশিক্ষণে ৭৬১ জন প্রশিক্ষণার্থী মধ্যে পাঁচ জন বেস্ট ক্যাডেট হিসেবে নির্বাচিত হন। অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির সভানেত্রী ডা: তৈয়বা মুসাররাত জাঁহান চৌধুরী, পুলিশের অতিরিক্ত আইজিপিগণসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, রাজশাহী ও রংপুর বিভাগের পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাসহ বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি ও গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

author avatar
Delowar Hossain Litu
Exit mobile version