রাজনীতি

নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের ঢল

মোহনা অনলাইন

বর্তমান সরকারের পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার জন্য পাঠানোর দাবিতে বুধবার (১৮ অক্টোবর) বিএনপির জনসমাবেশ।

জানা যায়, দুপুর ২ টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় অফিস সামনে এই সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সকাল থেকেই দলটির বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা আসতে শুরু করেছে। পরিস্থিতি দেখে বোঝা যাচ্ছে যে, গত ২৮ জুলাইয়ের ঢাকায় মহাসমাবেশের চেয়ে আজকের জনসমাবেশে লোকসমাগম বেশি হবে।

গতকাল মঙ্গলবার (১৭ অক্টোবর) রাত থেকে নয়াপল্টন এলাকায় বিএনপির নেতাকর্মীদের আসতে দেয়নি বলে অভিযোগ করেছে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তবে আজ সকাল থেকে নয়াপল্টন ও আশপাশের এলাকা দখলে নিয়েছে বিএনপির নেতাকর্মীরা। ঢাকা মহানগরসহ আশেপাশের জেলাগুলো থেকে অসংখ্য নেতাকর্মী খণ্ড খণ্ড মিছিল নিয়ে জনসমাবেশে আসছেন।

সরেজমিনে দেখা গেছে, রাজধানীর মালিবাগ, কাকরাইল, নাইটিংগেল মোড়, মৎস্যভবন, পল্টন, ফকিরাপুল, মতিঝিল, আরামবাগ, পীর জঙ্গি মোড়ে নেতাকর্মীদের ঢল নেমেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নয়াপল্টন ও এর আশপাশের এলাকা বিএনপি নেতাকর্মীদের উপস্থিতিতে সরগরম হয়ে উঠে। রাজধানীর বিভিন্ন ইউনিটিনের ছোট ছোট মিছিলে আসছে। স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠছে নয়াপল্টন।

ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালামের সভাপতিত্বে জনসমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং বিএনপি স্হায়ী কমিটি সদস্য, সিনিয়র ও অঙ্গ সংগঠন নেতৃবৃন্দ সমাবেশে বক্তব্য রাখবেন।

নাইটিংগেল মোড় থেকে ফকিরাপুল এলাকা পর্যন্ত এই সড়কে সব যান চলাচল বন্ধ রয়েছে। বিএনপির সমাবেশে কেন্দ্র করে নয়াপল্টন এলাকায় অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

author avatar
Delowar Hossain Litu
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button