জাতীয়

আজ উদ্বোধন হচ্ছে ১৫০ সেতু

মোহনা অনলাইন

বাংলাদেশের বিভিন্ন প্রান্তে সড়ক ও জনপদ অধিদপ্তরের আওতায় নির্মিত ১৫০টি সেতু ও বিভিন্ন মহাসড়কের ১৪টি ওভারপাস আজ বৃহস্পতিবার (১৯ অক্টোবর) উদ্বোধন করতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একই সঙ্গে ময়মনসিংহ জেলার ব্রহ্মপুত্র নদের উপর কেওয়াটখালি সেতু ও রহমতপুর সেতুর নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন, ডিটিসিএ ভবন, বিআরটিএর স্বয়ংক্রিয় মোটরযান ফিটনেস পরীক্ষা কেন্দ্র, বিআরটিসির বাস ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন করবেন তিনি। এছাড়া সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মধ্যে আর্থিক সহায়তা প্রদান করবেন।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বেলা ১১টার দিকে তেজগাঁওয়ের সড়ক ভবনে আয়োজিত এ অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী। সেখান থেকে ভার্চুয়ালি এসব সেতু উদ্বোধন করবেন তিনি। অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ছাড়াও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল উপস্থিত আছেন।

দেশের ৮ বিভাগের ৩৯ জেলায় নির্মিত এ ১৫০ সেতুর মোট দৈর্ঘ্য ৯ হাজার ৪৫৪ মিটার। এগুলো নির্মাণে ব্যয় হয়েছে মোট তিন হাজার ২৮৭ কোটি টাকা।

এছাড়াও রংপুর, সিরাজগঞ্জ, বগুড়া, গাইবান্ধা জেলায় ১৪টি ওভারপাস উদ্বোধন করবেন শেখ হাসিনা। দুইশ আট কোটি টাকা ব্যয়ে নির্মিত এসব স্থাপনার মোট দৈর্ঘ্য ৬৮৯ মিটার।

একই অনুষ্ঠান থেকে ময়মনসিংহের কেওয়াটখালী সেতু ও রহমতপুর সেতুর ভিত্তিপ্রস্তরও স্থাপন করবেন প্রধানমন্ত্রী।

এরপর ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষ (ডিটিসিএ) ভবন, বিআরটিএর স্বয়ংক্রিয় মোটরযান পরীক্ষা কেন্দ্র, বিআরটিসির বাস ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন করার কথা প্রধানমন্ত্রীর। এছাড়া তিনি আর্থিক সহায়তা তুলে দেবেন বিভিন্ন সড়ক দুর্ঘটনায় নিহতদের পরিবার ও আহত ব্যক্তিদের হাতে।

author avatar
Delowar Hossain Litu
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button