খেলাধুলা

আফগানিস্তানের বিপক্ষে ব্যাটিংয়ে পাকিস্তান

মোহনা অনলাইন

৪ ম্যাচে ২ হার ও ২ জয় নিয়ে সেমিফাইনালের দৌড়ে কিছুটা পিছিয়ে আছে পাকিস্তান। আর সমান ম্যাচ খেলা আফগানিস্তানের মাত্র ১ জয়ে ঠাঁই হয়েছে তলানিতে। এবার দল দুটি মুখোমুখি লড়াইয়ে মাঠে নেমেছে।

সোমবার (২৩ অক্টোবর) দুপুর ২টায় মূল ম্যাচের আগে টসের জন্য মাঠে নামেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম ও আফগানিস্তানের অধিনায়ক হাশমতউল্লাহ শাহিদি। টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় পাকিস্তান।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

ম্যাচটিতে দুই দলেই একটি করে পরিবর্তন আনা হয়েছে। পাকিস্তানে মোহাম্মদ নেওয়াজের বদলে খেলবেন শাদাব খান আর আফগানিস্তানে ফজল হক ফারুকীর বদলে খেলবেন নুর আহমেদ।

পাকিস্তান-আফগানিস্তান লড়াইয়ের সবশেষ ৫ ম্যাচ অনুযায়ী এগিয়ে রয়েছে বাবর আজমের দল। যেখানে ৫টিতেই জয় এসেছে পাকিস্তানের পক্ষে। চলতি বিশ্বকাপে দলটি ৪ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে রয়েছে। অপরদিকে পিছিয়ে থাকা আফগানরা বিশ্বকাপে রয়েছে তলানিতে। ৪ ম্যাচের মধ্যে মাত্র ১টিতে জিতে হাশমতউল্লাহ শাহিদির দল রয়েছে দশে।

এ দিকে এখন পর্যন্ত পাকিস্তান-আফগানিস্তান সর্বমোট ৭টি ওয়ানডে ম্যাচ খেলেছে। যেখানে কোনো ম্যাচে জয় তুলে নিতে পারেনি আফগান বাহিনী। তবে এবার বিশ্বকাপে দলটি সেই জয় খরা কাটাতে পারে কিনা, সেটিই এখন দেখার বিষয়।

আফগানিস্তানের একাদশ

রহমানুল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শাহিদি (অধিনায়ক), আজমতুল্লাহ ওমরজাই, ইকরাম আলিখিল, মোহাম্মদ নবি, রশিদ খান, মুজিব উর রহমান, নবীন-উল হক ও নুর আহমেদ।

পাকিস্তানের একাদশ
আব্দুল্লাহ শফিক, ইমাম-উল হক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, শাদাব খান, উসামা মীর, শাহিন আফ্রিদি, হাসান আলি ও হারিস রউফ।
author avatar
Delowar Hossain Litu
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button