জাতীয়

কাকরাইলে ভবন থেকে বিএনপির অন্তত ২০০ নেতাকর্মী আটক

মোহনা অনলাইন

রাজধানীর কাকরাইলের হোটেল ওকাদার একটি নির্মাণাধীন ভবন থেকে বিএনপির অন্তত ২০০ নেতা–কর্মীকে আটক করেছে পুলিশ। গতকাল দিবাগত রাত সাড়ে ১২টার দিকে কাকরাইলের ওই নির্মাণাধীন ভবন থেকে তাদের আটক করা হয়েছে। ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

তিনি বলেন, বিএনপির ওই নেতা–কর্মীরা মহাসমাবেশ ঘিরে নাশকতার উদ্দেশ্যে ওই ভবনে অবস্থান করছিলেন। তাদের কাছ থেকে বিপুল পরিমাণ লাঠিসোঁটা, ককটেল ও হাতবোমা উদ্ধার করা হয়েছে। ডিবি পুলিশ অভিযানে গেলে তাদের ওপর একাধিক ককটেল নিক্ষেপ করেন তারা।

পুলিশ জানায়, নির্মাণাধীন ভবনটি জমজম গ্রুপের। এই গ্রুপের মালিক বিএনপি নেতা মোবাশ্বের আলম ভূঁইয়া। তিনি কুমিল্লার একটি আসন থেকে জাতীয় নির্বাচনে বিএনপির মনোনয়নপ্রত্যাশী।

পুলিশ কর্মকর্তা হারুন অর রশীদ সংবাদমাধ্যমকে বলেন, আটক বিএনপি নেতা–কর্মীদের কয়েকজনকে জিজ্ঞাসাবাদের জন্য গোয়েন্দা কার্যালয়ে নেওয়া হয়েছে। অন্যদের রমনা থানায় রাখা হয়েছে। এর বাইরে দেশের বিভিন্ন জেলায়ও বিএনপির নেতা–কর্মীদের আটক করা হচ্ছে। গতকাল বিকেল পর্যন্ত ২৪ ঘণ্টায় ঢাকাসহ ১৮ জেলায় বিএনপির ৪২৬ জন নেতা–কর্মীকে গ্রেফতারের খবর পাওয়া গেছে।

author avatar
Delowar Hossain Litu
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button