আন্তর্জাতিক

ভারতের অন্ধ্র প্রদেশে ট্রেন দুর্ঘটনায় নিহত ১৩, আহত ৪০

মোহনা অনলাইন

ভারতের অন্ধ্র প্রদেশে ট্রেন দুর্ঘটনায় ১৩ জন নিহত হয়েছেন, আহত হয়েছেন ৪০ জন। রবিবার (২৯ অক্টোবর) সন্ধ্যায় রাজ্যের বিজয়নগরম জেলায় দুটি ট্রেনের মধ্যে সংঘর্ষে এ হতাহতের ঘটনা ঘটে।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, সংকেত না পাওয়ায় বিশাখাপত্তম-পালাসাগামী যাত্রীবাহী একটি ট্রেন রেললাইনে থেমে ছিল। এ সময় যাত্রীবাহী আরেকটি ট্রেনটি পেছন দিক থেকে এসে থেমে থাকা ট্রেনটিকে সজোরে ধাক্কা দেয়। এ ঘটনায় তিনটি কোচ লাইনচ্যুত হয়।

স্থানীয় জেলা প্রশাসন জানায়, দুর্ঘটনায় যারা আহত হয়েছেন, তারা সবাই অন্ধ্র প্রদেশের বাসিন্দা। তাদের মধ্যে চারজনের অবস্থা গুরুতর।

ভারতের কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব জানান, লাইনচ্যুত ও ক্ষতিগ্রস্ত কোচগুলো ছাড়া বাকি সবকিছুই গতকাল মধ্যরাতের মধ্যে ঘটনাস্থল থেকে সরানো হয়েছে।

দুর্ঘটনায় যারা নিহত হয়েছেন, তাদের প্রত্যেকের পরিবারকে ১০ লাখ রুপি করে আর্থিক সহায়তার ঘোষণা দিয়েছেন কেন্দ্রীয় রেলমন্ত্রী।

আর যারা গুরুতর আহত হয়েছেন, তাদের প্রত্যেককে আড়াই লাখ রুপি করে দেওয়া হবে। সামান্য আহত প্রত্যেক ব্যক্তি পাবেন ৫০ হাজার রুপি করে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দুর্ঘটনার সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করেছেন। দুর্ঘটনায় প্রাণহানির জন্য তিনি শোক প্রকাশ করেছেন।

দুর্ঘটনায় নিহত প্রত্যেক ব্যক্তির পরিবারের জন্য আরও দুই লাখ রুপি করে অর্থ সহায়তা ঘোষণা করেছেন তিনি। এ ছাড়া আহত প্রত্যেক ব্যক্তির জন্য ৫০ হাজার রুপি করে সহায়তার ঘোষণা দিয়েছেন তিনি।

প্রায় পাঁচ মাস আগে ভারতের ওডিশায় ভয়াবহ একটি দুর্ঘটনা ঘটেছিল। এতে ২৮০ জনের বেশি যাত্রী নিহত হয়েছিলেন।

author avatar
Delowar Hossain Litu
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button