Site icon Mohona TV

অস্ট্রেলিয়ার বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে আফগানরা

অস্ট্রেলিয়ার বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে আফগানিস্তান। ছবি: সংগৃহীত

সেমিফাইনালে চোখ রেখে নিজেদের অষ্টম ম্যাচে মুখোমুখি অস্ট্রেলিয়া ও আফগানিস্তান। গুরুত্বপূর্ণ ম্যাচটিতে টস জিতে শুরুতে ব্যাটিং বেছে নিয়েছে আফগানিস্তান। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে বাংলাদেশ সময় বেলা আড়াইটায় শুরু হয়েছে ম্যাচটি।

ইতোমধ্যে সেমিফাইনালে জায়গা নিশ্চিত করেছে স্বাগতিক ভারত ও দক্ষিণ আফ্রিকা। এক পা দিয়ে রেখেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াও। আজ আফগানিস্তানকে হারাতে পারলেই সেমিফাইনাল নিশ্চিত হয়ে যাবে প্যাট কামিন্সদের।

অন্যদিকে, সাবেক ও বর্তমান তিন বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড, পাকিস্তান ও শ্রীলঙ্কাকে হারিয়ে বিশ্বকে চমকে দেওয়া আফগানিস্তানরাও ছেড়ে কথা বলবে না। অস্ট্রেলিয়াকে হারাতে পারলে ভালোভাবেই টিকে থাকবে শেষ চারের দৌড়ে।

এখন পর্যন্ত ওয়ানডেতে তিনবার মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া ও আফগানিস্তান। তিন ম্যাচেই জিতেছে অজিরা। বিশ্বকাপের মঞ্চে দু’বার দেখা হয়েছে দু’দলের। গত বিশ্বকাপের পর আবারও ওয়ানডে ফরম্যাটে দেখা হচ্ছে তাদের।

অস্ট্রেলিয়া একাদশ
ট্র্যাভিস হেড, ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, মারনাস লাবুশেন, জশ ইংলিশ (উইকেটরক্ষক), গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজেলউড।
আফগানিস্তান একাদশ
রহমানুল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমাতুল্লাহ শাহিদি (অধিনায়ক), আজমতুল্লাহ ওমরজাই, মোহাম্মদ নবি, ইকরাম আলীখিল (উইকেটরক্ষক), রশিদ খান, মুজিব উর রহমান, নূর আহমদ ও নাভিন-উল হক।
author avatar
Delowar Hossain Litu
Exit mobile version