আন্তর্জাতিক

চীনে জিমের ছাদ ধসে নিহত ৩

মোহনা অনলাইন

কয়েক মাসের ব্যবধানে চীনের উত্তর-পূর্বাঞ্চলীয় প্রদেশ হেইলংজিয়াংয়ে আরেকটি জিমের ছাদ ধসে পড়েছে। এই ঘটনায় ৩ জন নিহত হয়েছে। চলতি বছরের শুরুর দিকে চীনে আরেকটি জিমের ছাদ ধসে পড়েছিল যেখানে ১১ জনের মৃত্যু হয়েছিল।

চীনের উত্তরপূর্বাঞ্চলীয় হেইলংজিয়াং প্রদেশে একটি শরীর চর্চা কেন্দ্র (ফিটনেস জিম) ধসে তিনজন নিহত ও একজন আহত হয়েছেন।মঙ্গলবার সরকারি কর্মকর্তা ও রাষ্ট্রায়ত্ত গণমাধ্যম জানিয়েছে, সোমবার রাত ৭টা ২০ মিনিটের দিকে ধসে পড়ার সময় হুয়ানান কাউন্টির জিয়ামুসি শহরের ইউচং ফিটনেস জিমনেসিয়ামে সাতজন লোক ছিল।

প্রাথমিক প্রতিবেদনগুলো বলা হয়েছে, এদের মধ্যে তিনজন, সম্ভবত শিশু, ভেতরে আটকা পড়ে। স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, উদ্ধার অভিযান শেষ হয়েছে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, ধসে পড়া শরীর চর্চা কেন্দ্রটিতে একটি বাস্কেটবল কোর্ট ছিল, সেখানে তরুণদের বাস্কেটবল প্রশিক্ষণ দেওয়া হতো।

রয়টার্স জানিয়েছে, সামাজিক মাধ্যমে আসা ভিডিও ও ছবিগুলোতে কংক্রিটের একটি কাঠামো ভেতরে দিকে ধসে পড়েছে আর তা তুষারে ছেয়ে আছে, এমনটি দেখা গেছে। আরেকটি ভিডিওতে এক নারীকে ধসে পড়া কেন্দ্রটির দিকে দৌঁড়ে যেতে ও ‘আমার ছেলে এখনও ভেতরে আছে’ বলে চিৎকার করে বলতে শোনা গেছে ও কাঁদতে দেখা গেছে।

কর্মকর্তা জানিয়েছেন, শরীর চর্চা কেন্দ্রটি ধসে পড়ার কারণ তদন্ত করে দেখা হচ্ছে। জিমটির দায়িত্বে থাকা ব্যক্তিকে পুলিশ গ্রেপ্তার করেছে।

কী কারণে কাঠামোটি ধসে পড়েছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। কিন্তু চীনের সর্ব উত্তরের এই প্রদেশটি প্রবল শীতের কবলে পড়েছে। সোমবার অঞ্চলটিজুড়ে তুষারঝড় বয়ে যায়। এতে গণপরিবহন বিপর্যয়ের কবলে পড়ে এবং স্থানীয় স্কুলগুলো বন্ধ রাখা হয়।

মঙ্গলবারও আবহাওয়া অপরিবর্তিত থাকবে বলে সিসিটিভির খবরে বলা হয়েছে। স্থানীয় বাসিন্দাদের তুষারে ঢাকা পড়া রাস্তা, ছিঁড়ে পড়া বৈদ্যুতিক তার ও অন্যান্য তুষারজনিত বাধার বিষয়ে সতর্ক করা হয়েছে।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button