আন্তর্জাতিক

বাংলাদেশের শান্তিপূর্ণ, প্রগতিশীল স্বপ্নকে সমর্থন করে যাবে ভারত

মোহনা অনলাইন

স্থিতিশীল, শান্তিপূর্ণ ও প্রগতিশীল বাংলাদেশের স্বপ্নকে ভারত সমর্থন করে যাবে বলে জানিয়েছেন দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচী। গতকাল বৃহস্পতিবার নয়াদিল্লিতে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের ব্রিফিংয়ে তিনি এ কথা জানান। অরিন্দম বাগচী বলেন, নির্বাচন বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়। বাংলাদেশিরাই তাদের ভবিষ্যৎ নির্ধারণ করবে।

বর্তমানে বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কথা বলেছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়। দেশটির মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি বলেছেন, বাংলাদেশে বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেপ্তার প্রসঙ্গে কোনো মন্তব্য নেই। তবে ঘনিষ্ঠ বন্ধু ও সহযোগী হিসেবে বাংলাদেশের গণতান্ত্রিক প্রক্রিয়াকে ভারত সম্মান করে। পাশাপাশি বাংলাদেশকে স্থিতিশীল, শান্তিপূর্ণ ও প্রগতিশীল দেশ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে ভারত তার সমর্থন অব্যাহত রাখবে।

বৃহস্পতিবার ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাপ্তাহিক ব্রিফিংয়ে সাংবাদিকের করা এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। আলোচনাকালীন সময়ে এক সাংবাদিক জানতে চান, সাংবাদিক জানতে চান, বাংলাদেশ সরকার বিরোধী নেতাদের কারাগারে রাখছে। আর এ বিষয়ে ভারতের অবস্থান কি? জবাবে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচী বলেন, ‘আমাকে আমার উত্তরটি এই বলে শুরু করতে দিন যে, দমনপীড়ন, বিরোধীদলীয় নেতাদের কারাগারে পাঠানো ইত্যাদি এগুলো আপনার বক্তব্য। অনুগ্রহ করে এগুলো আমার মুখ দিয়ে বলানোর চষ্টো করবেন না।

আমি আগেও যেমন বলেছি, বাংলাদেশে নির্বাচন বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়। বাংলাদেশের জনগণ তাদের নিজেদের ভবিষ্যৎ নির্ধারণ করবে।’ ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, ‘ঘনিষ্ঠ বন্ধু এবং অংশীদার হিসেবে আমরা বাংলাদেশের গণতান্ত্রিক প্রক্রিয়াকে সম্মান করি। আমরা একটি স্থিতিশীল, শান্তিপূর্ণ ও প্রগতিশীল বাংলাদেশের স্বপ্নকে সমর্থন করে যাব।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button