ঢাকাসংবাদ সারাদেশ

সড়ক দুর্ঘটনায় নিহতের পরিবার ৫ লাখ টাকা পাবে : শাজাহান খান

মোঃ আরিফুর রহমান, মাদারীপুর প্রতিনিধি

দেশে যে কোন ব্যক্তি সড়ক দুর্ঘটনায় মারা গেলে নিহতর পরিবারকে সরকার ট্রাষ্টি বোর্ডের মাধ্যমে ৫ লাখ টাকা অনুদান প্রদান করবে বলে জানিয়েছেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি শাজাহান খান।

রোববার (১২ নভেম্বর) বিকেলে মাদারীপুর জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে একথা বলেন। এসময় শাজাহান খান আরো বলেন, শুধু নিহতের পরিবারকেই নয়। সড়ক দুর্ঘটনায় কোন ব্যক্তি যদি গুরুতর আহত হন তাহলে আহত ব্যক্তি ৩ লাখ টাকা পাবেন। এবং এমনি আহত হলে ১ লাখ টাকা পাবেন ক্ষতিগ্রস্থ ব্যক্তি।

তবে এই টাকা আহত ও নিহত ব্যক্তির পরিবারকে পেতে হলে তিনি যে দুর্ঘটনায় আহত কিংবা নিহত হয়েছেন সেটি থানা পুলিশি রিপোর্ট থাকতে হবে। অর্থাৎ থানা থেকে জানাতে হবে যে,‘উক্ত ব্যক্তি সড়ক দুর্ঘটনায় নিহত কিংবা আহত হয়েছেন। তার মানে হচ্ছে সড়কে কোন দুর্ঘটনা হলে অবশ্যই থানায় মামলা হতে হবে। মামলা হলেই সরকারের এই আর্থিক সহযোগিতাটা পাওয়া যাবে। ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ট্রাষ্টি বোর্ডের মাধ্যমে ক্ষতিগ্রস্থদের আর্থিক সহযোগিতা দিতে শুরু করেছেন।

শাজাহান খান বাস মালিকদের উদ্দেশ্য করে বলেন, সড়কে দুর্ঘটনা হলেই আপনারা নিহত ও আহতদের পরিবারের সাথে থানায় মামলা মোকদ্দমা না করে সব সময় আপোষ মিমাংসা করার চেষ্টা করেন। ক্ষতিগ্রস্ত পরিবারকে আপোষের মাধ্যমে কিছু আর্থিক সহযোগিতা করেন। এখন থেকে আপনাদের আর আপোষ মীমাংসায় যেতে হবে না। সড়ক দুর্ঘটনা হলে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করতে বলবেন। তাহলে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো সরকারের এই আর্থিক সুবিধাটা পাবে।

জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির সভাপতি হাফিজুর রহমান খান যাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য বাস ও মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক সালাম তালুকদার, সাবেক সভাপতি মাহবুব হোসেন হাওলাদার, সাবেক সাধারণ সম্পাদক মফিজুর রহমান হাওলাদারসহ অন্যরা।

author avatar
Delowar Hossain Litu
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button