Site icon Mohona TV

সিরাজগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

স্ত্রী হত্যার দায়ে স্বামী সবুজ (২৬) কে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। ছবি: সংগৃহীত

সিরাজগঞ্জের উল্লাপাড়া স্ত্রী হত্যার দায়ে স্বামী সবুজ (২৬) কে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা অর্থদন্ড ও অনাদায়ে আরো ১ বছরের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে।

সোমবার (১৩ নভেম্বর) বেলা সোয়া ১২টার দিকে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ ফজলে খোদা মো. নাজির এ আদেশ দেন। আদালতের স্টেনোগ্রাফার রাশেদুল ইসলাম এতথ্য নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্ত সবুজ, উল্লাপাড়া উপজেলার চালা গ্রামের মানিক প্রামানিকের ছেলে।

মামলার অভিযোগ পত্রে বলা হয়েছে, উল্লাপাড়া উপজেলার চর সাতবাড়িয়া গ্রামের বাবুল প্রামানিকের মেয়ে লিমা খাতুনের সাথে আসামী সবুজের ৭ বছর পূর্বে বিয়ে হয়। বিয়ের পর থেকে লিমা তার স্বামীর বাড়িতে থেকে ঘর সংসার করেন। আসামী সবুজ মাঝে মধ্যে তার স্ত্রী লিমাকে বিভিন্ন ভাবে অত্যাচার ও মারপিট করে। ২০২১ সালের ১৫ ফেব্রুয়ারি লিমা খাতুন স্বামীকে সঙ্গে নিয়ে তার বাবার বাড়িতে বেড়াতে আসেন এবং ১৬ ফেব্রুয়ারি বিকেলে স্বামীর বাড়িতে ফিরে যান। ১৬ ফেব্রুয়ারি রাতে লিমার উপর অত্যাচার শুরু করে স্বামী সবুজ। পরে লিমাকে মারপিট করে শ্বাসরোধে হত্যা করে সবুজ।

এঘটনায় নিহত লিমা খাতুনের বাবা বকুল প্রামানিক বাদী হয়ে মামলা দায়ের করলে পুলিশ সবুজকে গ্রেফতার করে। আসামী সবুজ আদালতে নিজের দোষ স্বীকার করে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন। রাষ্ট্র পক্ষ অভিযোগ প্রমানের জন্য ১৩ জন স্বাক্ষী উপস্থাপন করেন। স্বাক্ষ্য প্রমান শেষে আদালত আজ সবুজকে যাবজ্জীবন কারাদণ্ড দেন বিচারক।

author avatar
Delowar Hossain Litu
Exit mobile version