রংপুরসংবাদ সারাদেশ

এবার সৈয়দপুর বিমানবন্দরে ঢুকে ঢাকা যাওয়ার চেষ্টা এক শিশুর

মোহনা অনলাইন

নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে অনুপ্রবেশ করেছে মানিক মিয়া নামে ১০ বছরের এক শিশু। তাকে জিম্মায় নিয়েছে সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষ। রবিবার (১২ নভেম্বর) সন্ধ্যা ৭টার দিকে বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে এ ঘটনা ঘটে।

মানিক মিয়া রংপুর মহানগরীর দেওডোবা এলাকার ইজিবাইক চালক মিঠু মিয়ার ছেলে। সে ওই এলাকার স্থানীয় হাজী তমিজ উদ্দীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী।

সৈয়দপুর বিমানবন্দর কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, রবিবার বিকেলের দিকে রংপুর থেকে একটি বাসে চড়ে সৈয়দপুর শহরে আসে শিশুটি। তারপর বাস টার্মিনাল থেকে সন্ধ্যার দিকে অটোরিকশায় চেপে বিমানবন্দরে আসে সে। সন্ধ্যা ৭টার দিকে বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জ-এর ‘এন্ট্রি গেট’ দিয়ে অন্যান্য যাত্রীর সঙ্গে কৌশলে ঢুকে পড়ে। এ সময় সিভিল অ্যাভিয়েশনের সুপারভাইজার ফাহমি হাসিব শিশুটির চলাফেরা দেখে সন্দেহ করেন। তিনি তাকে জিজ্ঞাসাবাদ করলে অনুপ্রবেশের বিষয়টি বুঝতে পারেন। শিশুটি বিমানযোগে ঢাকায় যাওয়ার চেষ্টায় ছিল।

এ বিষয়ে সৈয়দপুর বিমানবন্দরের ম্যানেজার সুপ্লব কুমার ঘোষ বলেন, শিশুটির পরিবারকে খবর দেওয়া হয়েছে। বয়স কম হওয়ায় শিশুটিকে পরিবারের স্বজনদের কাছে ফেরত দেওয়া হয়। ঘটনার সময় রানওয়েতে ঢাকাগামী বাংলাদেশ বিমান ও নভোএয়ারের দুটি ফ্লাইট অবস্থান করছিল।

এর আগে সেপ্টেম্বর মাসে নয়-দশ বছরের এক শিশু ভিসা–পাসপোর্ট ছাড়াই হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে একটি ফ্লাইটে উঠে পড়ে। পরে তাকে জিম্মায় নিয়ে পরিবারের কাছে হস্তান্তর করে কর্তৃপক্ষ। সারা দেশে ব্যাপক আলোচিত ছিল সেই ঘটনা।

author avatar
Delowar Hossain Litu
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button