Site icon Mohona TV

বিশ্বকাপ সেমিফাইনালে দায়িত্ব পালন করবেন যারা

ওয়ানডে বিশ্বকাপ ২০২৩। ছবি: সংগৃহীত

ওয়ানডে বিশ্বকাপের দুই সেমিফাইনাল পরিচালনাকারী  ম্যাচ কর্মকর্তাদের নাম ঘোষনা করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি)।

আগামী ১৫ নভেম্বর মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে স্বাগতিক ভারত ও গত দুই আসরের রানার্সআপ নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম সেমিফাইনালে অন ফিল্ড আম্পায়ার হিসেবে থাকবেন ইংল্যান্ডের রিচার্ড ইলিংওয়ার্থ এবং অস্ট্রেলিয়ার ৫৯ বছর বয়সী রড টাকার।

এ ম্যাচ দিয়ে আম্পয়ার হিসেবে শততম ম্যাচের মাইলফলক স্পর্শ করবেন টাকার। বিশ্বের ২০তম ওয়ানডে আম্পায়ার হিসেবে শততম ম্যাচ পরিচালনা করবেন তিনি। এই বিশ্বকাপে শততম ম্যাচের মাইলফলক স্পর্শ করেছেন ইংল্যান্ডের রিচার্ড কেটেলবরো।

টাকারের মাইলফলক স্পর্শ করার ম্যাচে তৃতীয় আম্পায়ার হিসেবে থাকবেন ওয়েস্ট ইন্ডিজের জোয়েল উইলসন। চতুর্থ আম্পায়ারের দায়িত্ব পালন করবেন দক্ষিণ আফ্রিকার আদ্রিয়ান হোল্ডস্টোক। ম্যাচ রেফারির দায়িত্ব পেয়েছেন জিম্বাবুয়ের এন্ডি পাইক্রফট।

আগামী ১৬ নভেম্বর কোলকাতার ইডেন গার্ডেন্সে পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও এখন পর্যন্ত ফাইনাল খেলতে না পারা দক্ষিণ আফ্রিকার মধ্যকার দ্বিতীয় সেমিফাইনালে অনফিল্ড আম্পায়ার থাকবেন ইংল্যান্ডের কেটেলবরো ও ভারতের নিতিন মেনন।

তৃতীয় আম্পায়ারের দায়িত্ব পালন করবেন নিউজিল্যান্ডের ক্রিস গ্যাফানি ও চতুর্থ আম্পায়ার থাকছেন ইংল্যান্ডের মাইকেল গফ। ম্যাচ রেফারির দায়িত্ব পেয়েছেন ভারতের জাভাগাল শ্রীনাথ।

author avatar
Delowar Hossain Litu
Exit mobile version