জাতীয়

ওয়াশিংটন নয় শ্রীলংকা যাচ্ছেন পিটার হাস

মোহনা অনলাইন

মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ওয়াশিংটন যাচ্ছেন, হঠাৎ করেই এমন একটি গুঞ্জন উঠে। তবে বৃহস্পতিবার (১৬ নভেম্বর) দুপুরে কূটনৈতিক সূত্র নিশ্চিত করেছেন তিনি ওয়াশিংটন নয় শ্রীলংকার রাজধানী কলম্বো যাচ্ছেন।

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুপুর ১২টা থেকে ১টার মধ্যে একটি ফ্লাইটে ঢাকা ত্যাগ করতে পারেন বলে জানা গেছে।

তবে কী কারণে তিনি ঢাকা ত্যাগ করছেন সে বিষয়ে বিস্তারিত কিছু জানা যায়নি।

সম্প্রতি বাংলাদেশের নির্বাচন ঘিরে বেশ তৎপর দেখা গিয়েছিল পিটার হাসকে। তারই পরিপ্রেক্ষিতে দেশের বৃহৎ তিন রাজনৈতিক দলকে সংলাপের জন্য যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লুর চিঠি দেয় পিটার হাস। বৃহৎ তিন রাজনৈতিক দল হলো- ক্ষমতাসীন দল আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টি।

এর আগে বুধবার যুক্তরাষ্ট্রের দূতাবাসের কর্মীদের নিয়ে সহিংস রাজনৈতিক বক্তব্যে উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশে নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত পিটার ডি হাস। সচিবালয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠকের পরে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ উদ্বেগ জানান।

এছাড়া চট্টগ্রামের বাঁশখালীর চাম্বল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক মুজিবুল হক চৌধুরী এক সমাবেশে সম্প্রতি যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসকে পেটানোর হুমকি দেন। এ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও পদক্ষেপ নিতে নির্দেশ দিয়েছেন।

author avatar
Delowar Hossain Litu
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button