আন্তর্জাতিক

ইসরায়েলি বিমান হামলায় গাজার দক্ষিণাঞ্চলে একদিনে নিহত ৪৭

মোহনা অনলাইন

ফিলিস্তিনের গাজা উপত্যকার দক্ষিণাঞ্চলীয় শহর খান ইউনিস ও তার আশপাশে ইসরায়েলি বিমান বাহিনীর হামলায় অন্তত ৪৭ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। শনিবার দক্ষিণ গাজার দুই শহরে ৩ বার বোমা বর্ষণ করেছে ইসরায়েলি জঙ্গী বিমানগুলো। সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে উঠে আসে এ তথ্য।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা বার্তাসংস্থা রয়টার্সকে জানিয়েছেন, শনিবার ভোরের দিকে খান ইউনিসের একটি ব্যস্ত আবাসিক এলাকায় বোমা বর্ষণ করে ইসরায়েলি বিমান বাহিনী। এতে ঘটনাস্থলেই ২৬ জন নিহত এবং ২৩ জন আহত হন।

প্রথম হামলার কিছু সময় পর খান ইউনিস থেকে কয়েক কিলোমিটার দূরের শহর দেইর রাল বালাহে বোমা বর্ষণ শুরু করে বিমান বাহিনী। এ সময় নিহত হন ৬ জন ফিলিস্তিনি।

এরপর শনিবার বিকেলের দিকে শেষ খান ইউনিসে হামলা চালায় ইসরায়েলি জঙ্গী বিমান। এ হামলায় খান ইউনিসের উত্তরাঞ্চলীয় একটি বাড়িতে ১৫ জন নিহত হন।

গত ৭ অক্টোবর ইসরায়েলে হামাসের হামলার প্রতিশোধ নিতে ওই দিন থেকেই গাজায় অভিযান শুরু করে ইসরায়েলি বিমান বাহিনী। ১৬ অক্টোবর থেকে তাতে যোগ দেয় তাদের স্থল বাহিনীও। এখনও সেই সর্বাত্মক হামলা চালাচ্ছে বর্ণবাদী দখলদার দেশটির সেনারা।

হামাস যোদ্ধাদের হামলায় ওই দিন ইসরায়েলে নিহত হয়েছিল ১ হাজার ২০০ জন। অন্যদিকে গাজা উপত্যকায় ইসরায়েলি বাহিনীর অবিরাম হামলায় নিহত ১২ হাজারের বেশি। সম্পাদনা: রাশিদ

author avatar
Delowar Hossain Litu
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button